kalerkantho

শনিবার । ২৪ শ্রাবণ ১৪২৭। ৮ আগস্ট  ২০২০। ১৭ জিলহজ ১৪৪১

কমলগঞ্জের সেই দুর্গা মন্দিরের ঢালাই ভেঙে ফেলার নির্দেশ

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি   

৪ জুলাই, ২০২০ ২২:২৯ | পড়া যাবে ২ মিনিটে



কমলগঞ্জের সেই দুর্গা মন্দিরের ঢালাই ভেঙে ফেলার নির্দেশ

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমসেরনগর চা বাগানের নির্মাণাধীন দুর্গা মন্দির নির্মাণে অনিয়মের খবর শুনে ছুটে গেলেন মৌলভীবাজার এলজিইডির নির্বাহী প্রকৌশলী আজিম উদ্দীন সরদার। তিনি সরেজমিনে এসে মন্দিরের ছাদ ঢালাই কাজে ত্রুটি খুঁজে পান এবং সম্পন্ন ছাদের ঢালাই ভেঙে ফের ছাদ ঢালাইয়ের নির্দেশ দেন সংশ্লিষ্টদের।

শুক্রবার বিকেল ৬টায় সাংবাদিকদের কাছ থেকে মন্দিরের ছাদের ঢালাই ভেঙে পড়ার সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন তিনি।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতাধীন ১০ লাখ টাকা ব্যয়ে দুর্গা মন্দিরে কাজ পান মৌলভীবাজারের ঠিকাদরী প্রতিষ্ঠান শিপা এন্টারপ্রাইজ। বুধবার সন্ধ্যায় মন্দিরের ছাদ ঢালাই সম্পন্ন হবার আধা ঘণ্টার মধ্যেই ছাদের মধ্যখানে একটি অংশ ধসে পড়ে। খবরটি ছড়িয়ে পড়লে এলাকায় তোলপাড় শুরু হয়। কালের কণ্ঠের কমলগঞ্জ প্রতিনিধির কাছ থেকে ছাদ ভেঙে পড়ার খবর পেয়েই মৌলভীবাজার এলজিইডির নির্বাহী প্রকৌশলী আজিম উদ্দীন সরদার দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন। বিকেল ৬টায় সরেজমিন আসলে উপস্থিত ঠিকাদার ও সহকারী প্রকৌশলী নির্বাহী প্রকৌশলীকে দেখে চমকে চান। তিনি মন্দিরের কাজ পরিদর্শন করেন এবং মন্দিরের কাজে ত্রুটি হয়েছে বলে কাজ বন্ধ রাখতে নির্দেশ দেন এবং ঢালাইকৃত ছাদটি ভেঙে ফেলে নতুনভাবে ঢালাইয়ের নির্দেশ দেন।

এদিকে সাইটে দায়িত্বরত স্থানীয় উপজেলা সহকারী প্রকৌশলী রাকিবুল ইসলাম মন্দিরের কাজে কোনো অনিয়ম হয়নি বলে দাবি করেন।

মৌলভীবাজারের এলজিইডির নির্বাহী প্রকৌশলী আজিম উদ্দীর সরদার বলেন, মন্দিরের কাজে ক্রুটি রয়েছে। দ্রুত উপজেলা ও জেলা অফিসের তদারকিতে পুনরায় ঢালাই কাজ করা হবে। 

মন্তব্য



সাতদিনের সেরা