kalerkantho

শুক্রবার । ৩০ শ্রাবণ ১৪২৭। ১৪ আগস্ট ২০২০ । ২৩ জিলহজ ১৪৪১

ময়মনসিংহে ডিবির অভিযানে মানবপাচারকারী গ্রেপ্তার

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি   

৪ জুলাই, ২০২০ ২২:১৩ | পড়া যাবে ২ মিনিটে



ময়মনসিংহে ডিবির অভিযানে মানবপাচারকারী গ্রেপ্তার

দালাল চক্রের মাধ্যমে ময়মনসিংহের ত্রিশাল উপজেলার ফরিদুল নামে এক বাংলাদেশি ভিয়েতনাম পাড়ি দিয়ে ৬ মাস যাবৎ মানবেতর জীবন-যাপন করছেন। উচ্চ বেতনে চাকরির নামে তাকে স্থানীয় এক দালাল তার কাছ থেকে পাঁচ লাখ টাকা হাতিয়ে নিয়ে ভিয়েতনাম পাঠায়।

বর্তমানে ফরিদুল ভিয়েতনামে নির্যাতনের স্বীকার হচ্ছেন এবং মানবেতর জীবন যাপন করছেন মর্মে বাংলাদেশ পুলিশের ফেইসবুক পেইজে একটি পোস্ট করেন। উক্ত পোস্টটি পুলিশ হেডকোয়ার্টার্স থেকে ময়মনসিংহ জেলার পুলিশ সুপারকে তথ্য প্রদান করেন।

ময়মনসিংহ পুলিশ বিষয়টি প্রাথমিক তদন্ত সাপেক্ষে দালাল চক্রকে শনাক্ত করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জেলা গোয়েন্দা পুলিশকে নির্দেশনা দিলে ফুলবাড়িয়া উপজেলার মোশারফ হোসেন (৩৮)কে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা পাওয়া গেছে বলে জানান ডিবি ওসি শাহ কামাল আকন্দ। এ ঘটনায় প্রবাসী ফরিদুলের ভাই আবু কাউসার (৩৮) বাদী হয়ে মামলা দায়ের করেন।

ডিবি ওসি শাহ কামাল আকন্দ জানান, তার স্বীকারোক্তির ভিত্তিতে অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। এ ব্যাপারে ফরিদুলের ভাই বাদী হয়ে ত্রিশাল থানায় মামলা দায়ের করেন। 

ত্রিশাল সার্কেলের এএসপি স্বাগতা ভট্টাচার্য জানান, মানবপাচারের বিষয়টি গুরুত্ব দিয়ে মূল চক্রটি ধরার জন্য ময়মনসিংহ ডিবি পুলিশের অভিযান অব্যহত আছে। 

মন্তব্য



সাতদিনের সেরা