kalerkantho

রবিবার। ২৫ শ্রাবণ ১৪২৭। ৯ আগস্ট ২০২০ । ১৮ জিলহজ ১৪৪১

সড়ক ভাঙনে যোগাযোগ বিচ্ছিন্ন

কালের কণ্ঠ অনলাইন   

৪ জুলাই, ২০২০ ১৮:০৭ | পড়া যাবে ২ মিনিটে



সড়ক ভাঙনে যোগাযোগ বিচ্ছিন্ন

টাঙ্গাইলের মির্জাপুরে বৃদ্ধি পাওয়া নদীর পানির প্রবল চাপে ধল্যা-বিলপাড়া আঞ্চলিক সড়ক ভেঙে অভ্যন্তরীণ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সড়কটির গ্রামনাহালী আদাবাড়ি এলাকায় পানি নিষ্কাশনের জন্য নির্মিত চারটি কালভার্ট স্থানীয় প্রভাবশালীরা বন্ধ করে দেওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে গ্রামবাসী জানিয়েছেন। এতে পার্শ্ববর্তী বাসাইল উপজেলার সাথে যোগাযোগ বিচ্ছিন্নসহ ওই সড়ক দিয়ে চলাচলকারি দুই উপজেলার কমপক্ষে ২৫টি গ্রামের হাজার হাজার মানুষ বিপাকে পড়েছে।

গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে সড়কটির গ্রামনাহালী আদাবড়ি পশ্চিমপাড়া এলাকার মাইদুল ইসলাম ও নাজমুল হোসেনের বাড়ির সামনে এই ভাঙনের সৃষ্টি হয়। সড়কটির প্রায় ১০০ ফুট ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে ওই বাড়ি দুটি হুমকির মুখে পড়েছে বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, আঞ্চলিক এই সড়কটি ব্যস্ততম সড়ক হওয়ায় স্থানীয় প্রকৌশল অধিদপ্তর গত ছয়মাস পূর্বে এই সড়কটির পাশ বর্ধিতকরণসহ সংস্কার কাজ করেন। বর্ষা মৌসুমে নদীর পানি নিষ্কাশনে সড়কটির বিভিন্ন স্থানে চারটি কালভার্ট নির্মাণ করা হলেও স্থানীয় প্রভাবশালীরা মাটি ভরাট করে তা বন্ধ করে দিয়েছেন। 
তাছাড়া রাস্তাটির ভেঙে যাওয়া স্থানেও একটি কালভার্ট ছিলো বলে স্থানীয়রা জানান।

মহেড়া ইউপি চেয়ারম্যান মো. বাদশা মিয়া জানান, পানি নিষ্কাশনের পথগুলো স্থানীয় লোকজন বাড়িঘর নির্মাণ করে বন্ধ করে দিয়েছে। পানির প্রবল চাপে রাস্তাটির ওই স্থানে ভেঙে গেছে। তাছাড়া ব্যস্ততম এই সড়কটির নির্মাণ কাজ ছিলো অত্যন্ত নিম্নমানের বলে তিনি অভিযোগ করেন।

মির্জাপুর উপজেলা প্রকৌশলী মো. আরিফুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি নির্মাণ কাজ নিম্নমানের কথা অস্বীকার করে বলেন, বর্ষার পানির চাপে রাস্তাটি ভেঙে গেছে। দ্রুতসময়ের মধ্যে ভাঙন এলাকা পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা