kalerkantho

রবিবার। ২৫ শ্রাবণ ১৪২৭। ৯ আগস্ট ২০২০ । ১৮ জিলহজ ১৪৪১

মৃত্যুর ৮ দিন পর করোনা পজিটিভ!

নওগাঁ প্রতিনিধি   

৪ জুলাই, ২০২০ ১৭:২১ | পড়া যাবে ২ মিনিটে



মৃত্যুর ৮ দিন পর করোনা পজিটিভ!

নওগাঁর নিয়ামতপুর উপজেলার ক্ষুদ্রচাম্পা গ্রামের ইসাহাক আলী (৬০) বছরের এক কৃষক করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়ার ৮ দিন পর করোনাভাইরাস রিপোর্ট পজিটিভ এসেছে। এ নিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়েছে। এ ছাড়াও জেলায় নতুন করে আরও ১৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় করোনা আক্রান্ত সংখ্যা দাঁড়ালো ৫৬০ জনে। করোনায় মারা গেছেন ৭ জন।

নওগাঁর ডেপুটি সিভিল সার্জন ডা. মুনজুর-এ-মুর্শেদ শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করে জানান, ইসাহাক আলী করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে প্রথমে নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছিলেন। এরপর গত ২৫ জুন তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। পরে তিনি নিজ বাড়িতে গিয়ে গ্রাম্য এক চিকিৎসকের চিকিৎসা নিচ্ছিলেন। গত ২৭ জুন তিনি মারা যান। শনিবার দুপুরে তাঁর নমুনার ফলাফল পজিটিভ আসে।

তিনি আরও জানান, এ ছাড়াও শনিবার দুপুরে আইইডিসিআর থেকে ১৯৭টি রিপোর্টের ফলাফলে নতুন করে আরও ১৮ জন করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের মধ্যে সদর উপজেলায় ৭ জন, মহাদেপুরে ৭ জন, সাপাহারে ৩ জন ও মান্দায় একজন। নতুন আক্রান্তদের সকলের হোম আইসোলেশান ও হাসপাতালে রেখে চিকিৎসা সেবা নিশ্চিত করা হয়েছে বলেও জানান তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা