kalerkantho

বৃহস্পতিবার । ২৯ শ্রাবণ ১৪২৭। ১৩ আগস্ট ২০২০ । ২২ জিলহজ ১৪৪১

এক দিনে সিলেট বিভাগে ১০৯ জনের করোনা শনাক্ত

সিলেট অফিস   

৪ জুলাই, ২০২০ ০১:১৩ | পড়া যাবে ২ মিনিটে



এক দিনে সিলেট বিভাগে ১০৯ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। আজ শুক্রবার (৩ জুলাই) বিভাগে আরো ১০৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সিলেট ও সুনামগঞ্জের ৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। বাকি ২০ জন বিভাগের কোন জেলার তা নিশ্চিত হওয়া যায়নি।

সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ পিসিআর ল্যাব, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাব এবং ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। রাতে শনাক্ত হওয়া ১০৯ জন নিয়ে বিভাগের আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ছাড়াল। শুক্রবার সকাল পর্যন্ত বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল চার হাজার ৯৪৭ জন।

ওসমানীতে শনাক্ত ৫৩ জন : সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাবে শুক্রবার নমুনা পরীক্ষায় তিনজন চিকিৎসকসহ ৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপপরিচালক হিমাংশুলাল রায় বিষয়টি নিশ্চিত করে জানান, শুক্রবার ওসমানী মেডিক্যাল কলেজের ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৫৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। 

শনাক্তদের মধ্যে ৩৮ জন সিটি করপোরেশন ও সিলেট সদর উপজেলার, জৈন্তাপুরের একজন, গোলাপগঞ্জের ছয়জন এবং বিভিন্ন হাসপাতালে ভর্তি আটন রয়েছেন। হাসপাতালে ভর্তি আটজনের মধ্যে সুনামগঞ্জের সাতজন ও মৌলভীবাজারের একজন রয়েছেন। 

শাবিতে শনাক্ত ৩৬ জন : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে আজ ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৩২ জন সুনামগঞ্জ জেলার এবং চারজন সিলেট জেলার বাসিন্দা। বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, শাবির ল্যাবে শুক্রবার ১৮৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্তদের মধ্য ৩২ জন সুনামগঞ্জ জেলার ও চারজন সিলেট জেলার বাসিন্দা।

ঢাকার ল্যাবে ২০ জন শনাক্ত : এদিকে ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় সিলেট বিভাগের আরো ২০ জনের করোনা শনাক্ত করা হয়েছে। শুক্রবার রাতে ঢাকা থেকে এসংক্রান্ত রিপোর্ট সিলেটে আসে। স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘ঢাকায় একটি ল্যাবে সিলেট বিভাগের ২১৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ২০ জনের করোনা শনাক্ত হয়।’ তবে এই ২০ জন কোন জেলার বাসিন্দা তা তিনি জানাতে পারেননি।

মন্তব্য



সাতদিনের সেরা