kalerkantho

শনিবার । ২৪ শ্রাবণ ১৪২৭। ৮ আগস্ট  ২০২০। ১৭ জিলহজ ১৪৪১

বান্দরবানে দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় গ্রেপ্তার ১৪

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান   

৩ জুলাই, ২০২০ ২৩:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



বান্দরবানে দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় গ্রেপ্তার ১৪

বান্দরবানের রুমা উপজেলার হ্লাচিং পাড়ায় গত মঙ্গলবার (৩০ জুন) দুপুরে পিটিয়ে দুই সহোদরকে হত্যার অভিযোগে পুলিশ শুক্রবার বিকেলে ওই গ্রামের ১৪ জনকে গ্রেপ্তার করেছে।

রুমা থানার ওসি আবুল কাশেম চৌধুরী জানান, বৃহস্পতিবার বিকেলে নিহত ক্য চিং থোয়াই মারমার স্ত্রী ম্য থুই চিং-এর দায়ের করা মামলার ২৪ ঘণ্টার মধ্যেই আসামিদের গ্রেপ্তার করা হয়। তিনি জানান, শুক্রবার রাতে তাদেরকে রুমা থানায় নিয়ে আসা হয়।

স্থানীয় সূত্র জানায়, গত ২৪ জানুয়ারি র‍্যাব-৭ এর একটি দল রুমা উপজেলার রেমাক্রি প্রাংসা এলাকায় অভিযান চালিয়ে থোয়াই চিং মারমা এবং ক্য চিং থোয়াই মারমা নামের হ্লা চিং পাড়ার দুই ভাইয়ের পপি ক্ষেত ধ্বংস করে।

এই অভিযানে তথ্য দিয়ে সরকারি বাহিনীকে সহায়তা করার অভিযোগ এনে গ্রামবাসীর ওপর ক্ষিপ্ত হয় দুই ভাই। বিভিন্ন সময় তারা গ্রামবাসীকে অকথ্য ভাষায় গালাগালি করে। তাদের হুমকির মুখে পাড়া প্রধান (কার্বারী) বাড়ি থেকে পালিয়ে যান।

সূত্র জানায়, ৩০ জুন দুপুরে একটি সামাজিক অনুষ্ঠানে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই ভাই দা নিয়ে একজনকে কোপাতে থাকলে পাড়াবাসী একজোট হয়ে তাদের ওপর হামলে পড়ে। তাদের গণপিটুনিতে ঘটনাস্থলেই দুই ভাই প্রাণ হারায়।

রুমা থানার ওসি বলেন, এরা যত বড় অপরাধই করুক না কেন- পুলিশের হাতে সোপর্দ না করে কেউ আইন নিজের হাতে তুলে নিতে পারেন না। তিনি জানান, প্রাথমিক তদন্ত সাপেক্ষে গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা