kalerkantho

শুক্রবার । ৩০ শ্রাবণ ১৪২৭। ১৪ আগস্ট ২০২০ । ২৩ জিলহজ ১৪৪১

চাঁদপুরে হাজার ছাড়াল করোনা পজিটিভ, মৃত্যু ৬০

চাঁদপুর প্রতিনিধি    

৩ জুলাই, ২০২০ ১৬:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদপুরে হাজার ছাড়াল করোনা পজিটিভ, মৃত্যু ৬০

চাঁদপুরে নতুন ৩১ জনসহ করোনা পজিটিভ রোগীর সংখ্যা এখন এক হাজারে ছাড়িয়ে গেলো। এরমধ্যেই শুক্রবার করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরো দুই জন। এ ছাড়া করোনা পজিটিভ নিয়ে এই পর্যন্ত মারা যান ৬০ জন এবং উপসর্গ নিয়ে আরো ৯০ জন মারা গেছেন। 

শুক্রবার সকালে চাঁদপুর জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি হওয়ার আধা ঘণ্টার মধ্যে মারা যান আবু তাহের (৬০) নামে একজন। তারও আগে নূরুল ইসলাম মিজি (৭২) নামে আরো একজন মারা যান। 
এদের মধ্যে আবু তাহেরের বাড়ি জেলার ফরিদগঞ্জ উপজেলার গল্লাক এবং নূরুল ইসলাম মিজির বাড়ি একই উপজেলার সুবিদপুর এলাকায়।

চাঁদপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. সুজাউদ্দৌলা রুবেল জানান, সর্দি জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে আক্রান্ত হওয়া এই জনকে ভর্তির পর থেকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়। কিন্তু শারীরিক পরিস্থিতি সঙ্কটাপন্ন হওয়ায় তাদের জীবন রক্ষা করা যায়নি।

ডা. সুজাউদ্দৌলা রুবেল আরো জানান, মৃতদের নমুনা সংগ্রহ করা হয়েছে। একই স্বেচ্ছাসেবকদের মাধ্যমে স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফন সম্পন্ন করা হয়েছে।

এদিকে, চাঁদপুরে এই পর্যন্ত করোনা পজিটিভ হয়েছেন এক হাজার তিন জন। তারমধ্যে মারা গেছেন ৬০ জন। আর উপসর্গ নিয়ে মারা যান আরো ৯০ জন।

চাঁদপুর জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ জানান, চলতি মাসের তৃতীয় সপ্তাহে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় চাঁদপুরে আমূল পরিবর্তন ঘটবে। হাইফ্লো অক্সিজেনসহ আরো মানসম্মত চিকিৎসাসামগ্রী স্থাপিত হবে। একই সঙ্গে আরটি-পিসিআর ল্যাবরেটরি হচ্ছে। ফলে রোগীর নমুনা সংগ্রহ শেষে দ্রুত সময়ের মধ্যে তার পরীক্ষার রিপোর্ট দেওয়া যাবে। এতে ভোগান্তিও কমে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন জেলা সিভিল সার্জন।

মন্তব্য



সাতদিনের সেরা