kalerkantho

রবিবার। ১ ভাদ্র ১৪২৭। ১৬ আগস্ট ২০২০। ২৫ জিলহজ ১৪৪১

আদর্শ গ্রামের বাসিন্দাদের মাঝে স্বস্তি

হাটহাজারীতে কিশোর গ্যাংয়ের হোতা ইকবাল গ্রেপ্তার

মুহাম্মদ জাহাঙ্গীর আলম, হাটহাজারী   

৩ জুলাই, ২০২০ ০৪:০২ | পড়া যাবে ২ মিনিটে



হাটহাজারীতে কিশোর গ্যাংয়ের হোতা ইকবাল গ্রেপ্তার

হাটহাজারী পৌরসভার আদর্শ গুচ্ছগ্রামের কিশোর গ্যাংয়ের অন্যতম হোতা ইকবাল (২৮) কে আটক করেছে হাটহাজারী মডেল থানা পুলিশ। বৃহস্পতিবার (২ জুলাই) গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম-হাটহাজারী সড়কের ১নং বিশ্ববিদ্যালয় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এতে আদর্শগ্রামে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে স্বস্তি ফিরেছে।

প্রসঙ্গত, সম্প্রতি কিশোর গ্যাংয়ের সন্ত্রাসী ঘটনা নিয়ে কালের কণ্ঠে সংবাদ প্রকাশিত হওয়ার পরে প্রশাসন মাঠে নামে। গ্রেপ্তারকৃত ইকবাল আদর্শ গ্রামের দক্ষিণ পাহাড় এলাকার আইয়ুব আলীর ছেলে।

থানা সূত্রে জানা যায়, গত ৮ মে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কিশোর গ্যাংয়ের সদস্যরা দেশীয় অস্ত্র, লোহার রড, লাঠি নিয়ে প্রতিপক্ষের সঙ্গে রক্তক্ষয়ী সংঘর্ষে লিপ্ত হয়। হামলায় সিএনজিচালক আহমদ লেদুর ২ ছেলে সহ ৮ জন গুরুতর আহত হয়। আহত হওয়ার মধ্যে লেদুর ২ ছেলে মিজান, ইসমাঈলের অবস্থা আশঙ্কাজনক ছিল। গুরুতর আহত হয়ে চমেকে দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে আসলেও বর্তমানে ইসমাঈল শঙ্কামুক্ত নয় বলে পরিবার জানায়। 

হাটহাজারী মডেল থানায় ৪ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ২/৩ জনকে আসামি করে মামলা আহমদ লেদু বাদি হয়ে মামলা রুজু করেন। এ মামলার অন্যতম আসামি ইকবালকে আটক করে পুলিশ।

এদিকে আদর্শ গুচ্ছগ্রামে কিশোর গ্যাংয়ের দৌরাত্ম্য বেড়ে যাওয়ায় দীর্ঘ ৫ মাসে ডজনের ওপর সংঘর্ষের বিভিন্ন অভিযোগ হাটহাজারী থানায় দায়ের হয়েছে। সন্ত্রাসীদের কারণে এলাকায় দিন দিন আইনশৃঙ্খলার অবনতি ঘটছে বলে স্থানীয়রা দাবি করেন। প্রথমবারের মতো কিশোর গ্যাংয়ের এ সদস্য আটক হওয়ায় স্থানীয়দের কিছুটা স্বস্তি এসেছে।

এলাকায় ত্রাসের রাজত্ব তৈরি করতে বড় ভাই সেজে কিছু পাতি নেতাদের কারণে তুচ্ছ ঘটনা নিয়েও ভয়াবহ আকার ধারণ করে কিশোর গ্যাংয়ের সন্ত্রাসীরা। অনেকেই ভয়ে এদের বিরুদ্ধে মুখ খুলতে পারে না। এলাকাবাসীর দাবি চিহ্নিত অপরাধীদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করলে বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা ঘটবে না এলাকায়।

জানতে চাইলে মামলার তদন্ত কর্মকর্তা হাটহাজারী মডেল থানার পুলিশ উপ-পরিদর্শক জসিম উদ্দিন জানান, ইকবাল নামের একজন অপরাধীকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করেছি। অন্য আসামিদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রেখেছি, শিগগিরই ধরা পড়বে, কোনো সন্ত্রাসীকে রেহাই দেওয়া হবে না।

মন্তব্য



সাতদিনের সেরা