kalerkantho

সোমবার । ২৬ শ্রাবণ ১৪২৭। ১০ আগস্ট ২০২০ । ১৯ জিলহজ ১৪৪১

মনোহরগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১১

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি   

৩ জুলাই, ২০২০ ০১:০৮ | পড়া যাবে ২ মিনিটে



মনোহরগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১১

কুমিল্লার মনোহরগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। আজ নতুন ৮ জনসহ এই উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১১১ জনে দাঁড়িয়েছে। মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগ এই তথ্য নিশ্চিত করেছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত সোম ও মঙ্গলবার (২৯ ও ৩০ জুন) সংগৃহীত নমুনা কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতাল ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। বৃহস্পতিবার (২ জুলাই) কুমিল্লা সিভিল সার্জন কার্যালয় থেকে তাঁদের রিপোর্ট পাওয়া গেছে।

প্রাপ্ত রিপোর্টে দেখা গেছে, ১১ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। তবে পজিটিভ ১১ জনের মধ্যে তিনজনের দ্বিতীয়বার নমুনা পরীক্ষার রিপোর্টও রয়েছে। আক্রান্ত ৮ জনই উপজেলার ঝলম (দক্ষিণ) ইউনিয়নের। গত কয়েকদিন থেকে এখানে আক্রান্তের সংখ্যা বেড়ে চলছে।

মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা (রোগ নিয়ন্ত্রণ) ডা. রায়হান রাশেদ জানান, উপজেলায় এই পর্যন্ত ৭২৭ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট পাওয়া গেছে ৬৭৯ জনের। তাদের মধ্যে করোনায় আক্রান্ত ১১১ জন। সুস্থ হয়েছেন ৫৬ জন এবং মারা গেছেন ৫ জন। ৪৮ জনের রিপোর্ট এখনো প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরো জানান, আক্রান্ত ৫৫ জনকে হোম আইসোলেশনে রেখে চিকিৎসকদের তত্ত্বাবধানে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে এই উপজেলার ৭ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন এবং তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৫ জন।

কুমিল্লা জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ সমন্বয়ক এবং মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিসর্গ মেরাজ চৌধুরী জানান, করোনা সংক্রামণের শুরুতে মনোহরগঞ্জে পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও বর্তমানে আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক হারে বেড়ে চলেছে।

তিনি বলেন, করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে সতর্ক ও সচেতনতার কোনো বিকল্প নেই। সামাজিক নিরাপদ দূরত্ব নিশ্চিতকরণসহ তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

মন্তব্য



সাতদিনের সেরা