kalerkantho

শনিবার । ২৪ শ্রাবণ ১৪২৭। ৮ আগস্ট  ২০২০। ১৭ জিলহজ ১৪৪১

আম্ফানে মা-বোন হারানো আলামীন পেলেন সরকারি ঘর

চৌগাছা (যশোর) প্রতিনিধি   

২ জুলাই, ২০২০ ১৪:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



আম্ফানে মা-বোন হারানো আলামীন পেলেন সরকারি ঘর

যশোরের চৌগাছায় ঘূর্ণিঝড় আম্ফানে গাছচাপায় মা, বোনসহ বসতঘর হারানো আলামীনের অবশেষে ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। জরুরি ভিত্তিতে তার সরকারি সহযোগিতায় দুর্যোগ সহনীয় একটি বাসগৃহ নির্মাণ করা হয়। আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় ঘরটি বুঝিয়ে দিয়েছেন যশোর-২ চৌগাছা-ঝিকরগাছা আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন।

জানা গেছে, চৌগাছা পৌর সদরের হুদাচৌগাছা গ্রামে কয়েক শতক জমিতে আলামীনের মা-বাবা বসবাস করতেন। দুই বছর আগে অসুস্থ হয়ে পিতা ওয়াজেদ আলী মৃত্যুবরণ করেন। গত ২০ মে বুধবার ঘূর্ণিঝড় আম্ফানের আঘাতে ঘরের ওপর গাছচাপা পড়ে আলামীনের মা চায়না খাতুন (৪২) ও একমাত্র আদরের ছোট বোন সপ্তম শ্রেণির ছাত্রী রিজিয়া খাতুনের (১৪) মর্মান্তিক মৃত্যু হয়। একই সাথে তাদের বসতঘরটিও ভেঙে যায়।

পরর্তী সময়ে স্থানীয় সংসদ সদস্যের নির্দেশে দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণের সিদ্ধান্ত নেন উপজেলা প্রশাসন। ইতিমধ্যে ঘর নির্মাণের কাজ শেষ হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় যশোর-২ চৌগাছা-ঝিকরগাছা আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন হুদা চৌগাছাতে গিয়ে নির্মিত দুর্যোগ সহনীয় ঘরটি বুঝে দেন। ঘরের চাবি তুলে দিয়ে তিনি আলামীনকে সন্ত্বনা দিয়ে বলেন, আপনার যে ক্ষতি হয়েছে তা পূরণ করা সম্ভব না। মা-বোন হারিয়ে আপনি অসহায়। আপনার এই পরিস্থিতির কথা আমরা জানি। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আপনাকে বাসগৃহ প্রদান করলেন। এ সময় কান্নাজড়িত কণ্ঠে আলামীন প্রধানমন্ত্রীসহ সবাইকে ধন্যবাদ জানান।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ড. মোস্তানিছুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা এস এম হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেহেদি মাসুদ চৌধুরী, যুগ্ম সম্পাদক এস এম সাইফুর রহমান বাবুল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদ এবং সংশ্লিষ্ট পৌর ওয়ার্ডের কাউন্সিলর শাহিনুর রহমান শাহীন প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা