kalerkantho

শনিবার । ২৪ শ্রাবণ ১৪২৭। ৮ আগস্ট  ২০২০। ১৭ জিলহজ ১৪৪১

কক্সবাজার সদর হাসপাতালে ৩টি হাই-ফ্লো ক্যানোলা হস্তান্তর

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

৩০ জুন, ২০২০ ১৯:০৭ | পড়া যাবে ২ মিনিটে



কক্সবাজার সদর হাসপাতালে ৩টি হাই-ফ্লো ক্যানোলা হস্তান্তর

কক্সবাজারের করোনা রোগীদের চিকিৎসাসেবায় আজ মঙ্গলবার কক্সবাজার জেলা সদর হাসপাতালে ৩টি হাই-ফ্লো ন্যাজাল ক্যানোলা অক্সিজেন হস্তান্তর করা হয়েছে। ৩টি অক্সিজেনের মধ্যে কক্সবাজার জেলা প্রশাসন ২টি ও ঢাকাস্থ কক্সবাজার সমিতি দিয়েছে একটি। এতদিন পর্যন্ত সরকারি আড়াই শ শয্যার হাসপাতালটিতে করোনা আক্রান্তদের সেবায় হাই-ফ্লো ন্যাজাল ক্যানোলা অক্সিজেনের কোনো ব্যবস্থাই ছিল না।

আজ এক অনুষ্ঠানের মাধ্যমে জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মহিউদ্দিনের কাছে জেলা প্রশাসক মো. কামাল হোসেন এগুলো হস্তান্তর করেন। জেলা প্রশাসক মো. কামাল হোসেন জানিয়েছেন, করোনার এমন দুর্বিসহ সময়ে সমাজের দানশীল ব্যক্তিরা করোনাক্রান্ত মানুষের সেবায় এগিয়ে এসে এক নজির সৃষ্টি করেছেন।

সীমিত পরিসরে আযোজিত এই হস্তান্তর অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আশরাফুল আফসার, জেলা ম্যাজিস্ট্রেট মো. শাজাহান আলি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদুর রহমান মোল্লা, জেলা সদর হাসপাতালের আরএমও ডা. শাহীন আব্দুর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 

জেলা প্রশাসক জানান, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান একটি করে, ইউএনএইচসিআর কর্তৃক ৩টি, যুক্তরাজ্যস্থ কক্সবাজার সমিতি কর্তৃক ১টি ও শ্রিম্প হ্যাচারি অ্যাসোসিয়েশন বাংলাদেশ (সেব) কর্তৃক ১টি সহ আরো ৭টি হাই-ফ্লো ন্যাজাল ক্যানোলা অক্সিজেন আগামী কিছুদিনের মধ্যে হস্তান্তর করা হবে।

কভিড পজিটিভ ব্যক্তির অক্সিজেন সেচুরেশন নেমে গেলে এসব হাই-ফ্লো ন্যাজাল ক্যানোলা অক্সিজেন মানুষের জীবন বাঁচাতে ভূমিকা রাখবে এবং এ ধরনের আরো কার্যকরী পদক্ষেপ নেওয়া অব্যাহত থাকবে বলে জানান জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

মন্তব্য



সাতদিনের সেরা