kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

নবীনগরের ৫ এলাকায় লকডাউনের মেয়াদ বাড়ল

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি   

২৪ জুন, ২০২০ ০৯:১৫ | পড়া যাবে ২ মিনিটে



নবীনগরের ৫ এলাকায় লকডাউনের মেয়াদ বাড়ল

ফাইল ফটো

করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকার পাঁচটি এলাকায় 'লকডাউন' আগামি ৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে। ওই পাঁচটি এলাকায় লোকজনের চলাচল সীমিত করতে সেখানকার বিভিন্ন রাস্তায় ব্যারিকেড দিতে স্থানীয়দের নির্দেশনা দেয়া হয়েছে। 

নবীনগর করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও ইউএনও মোহাম্মদ মাসুম কালের কণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে, নবীনগর উপজেলায় গতকাল মঙ্গলবার পর্যন্ত যেই ১০২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, তাদের ৫৮ জনই পৌর এলাকার বাসিন্দা।

আক্রান্ত এলাকাগুলো হলো সদরের কলেজ পাড়া, পশ্চিম পাড়া, টিএন্ডটি পাড়া, হাসপাতাল পাড়া ও ভোলাচং। এসব এলাকাকে 'রেডজোন' আখ্যায়িত করে গত ১১ জুন স্থানীয় প্রশাসন ২০ জুন পর্যন্ত এই পাঁচটি এলাকাতে 'লকডাউন' ঘোষণা করে।

লকডাউন বিধিমালা অনুযায়ী এসব এলাকার মানুষ বাইরে যেতে পারবেনা এবং বাইরে থেকেও ঘোষিত এসব এলাকায় অন্য কেউ প্রবেশ করতে পারবে না। পাশাপাশি জনসাধারণের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনায় এনে পৌর এলাকায় জরুরী সেবা সার্ভিসের পরিবহন ব্যতীত সবধরনের যান ও নৌযান চলাচলও বন্ধ ঘোষণা করা হয়।

এদিকে উপজেলার বাইশমৌজা বাজারে স্থানীয় প্রশাসনের সিদ্ধান্তকে উপেক্ষা করে মঙ্গলবার 'পশুর হাট' বসানোর অপরাধে মোবাইল কোর্টের মাধ্যমে দুই ব্যবসায়ীকে ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ইউএনও মোহাম্মদ মাসুম। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বাইশমৌজা বাজারে পশুর হাট বন্ধ রাখতেও ন্থানীয় ইজারাদারতের নির্দেশ দিয়েছে প্রশাসন।

এ বিষয়ে ইউএনও মোহাম্মদ মাসুম মঙ্গলবার রাতে কালের কণ্ঠকে বলেন,"করোনা সংক্রমণ ঠেকাতে পশুর হাট বন্ধ রাখা হয়েছে। এদিকে পৌর এলাকায় আক্রান্ত হওয়া পৌর শহরের পাঁচটি স্থানে ঘোষিত লকডাউন আগামি ৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে।"

নবীনগর পৌরসভার মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাস বলেন,"ইতিমধ্যে ঘোষিত পাঁচটি এলাকায় ব্যারিকেড ও ব্যানার দিয়ে লকডাউন কার্যকর করা হয়েছে। কেউ যেন লকডাউন অমান্য না করে সেজন্য পৌর কাউন্সিলরদের নেতৃত্বে সেটি মনিটরিংও করা হবে।" 

প্রসংগত, গত ১১ জুন স্থানীয় প্রশাসন ২০ জুন পর্যন্ত নবীনগরের পাঁচটি এলাকাকে 'রেডজোন' ঘোষণা করায় এ নিয়ে গত ১২ জুন কালের কণ্ঠে' 'নবীনগর রেডজোন, আজ খেকে সব ধরনের যান চলাচল বন্ধ ঘোষণা' শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।



সাতদিনের সেরা