kalerkantho

শনিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৭। ২৮ নভেম্বর ২০২০। ১২ রবিউস সানি ১৪৪২

করোনা আক্রান্ত চাঁদপুরের ২২ পুলিশ

চাঁদপুর প্রতিনিধি   

১০ জুন, ২০২০ ২১:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



করোনা আক্রান্ত চাঁদপুরের ২২ পুলিশ

করোনার থাবা থেকে রক্ষা পায়নি চাঁদপুরে কর্মরত পুলিশ সদস্যরা। মাঠপর্যায়ে দায়িত্ব পালন করতে গিয়ে এখন পর্যন্ত একটি থানার ওসিসহ ২২ পুলিশের করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। বুধবার সন্ধ্যায় এমন তথ্য জানিয়েছেন, জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ দমন) মিজানুর রহমান।

এ সময় তিনি জানান, জেলার হাইমচর থানার ওসি জহিরুল ইসলাম, ৯ জন উপ-পরিদর্শক, একজন সহকারী উপ-পরিদর্শক এবং ১১ জন কনস্টেবল মিলিয়ে মোট ২২ জন করোনা পজিটিভ নিয়ে অসুস্থ হয়ে পড়েন। এদের মধ্যে ৭ জন হোম আইসোলেশনে এবং তিনজনকে চাঁদপুর জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে অন্য ১২ জন ইতিমধ্যে সুস্থতার পথে বলে জানিয়েছেন জেলা পুলিশের এই কর্মকর্তা।

খোঁজ নিয়ে জানা গেছে, জনসমাগম হয় এমন সব এলাকায় এবং মৃতদের মরদেহ দাফনে দায়িত্ব পালন করতে গিয়ে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যরা। সূত্র জানিয়েছে, জেলার হাইমচর থানার ওসি জহিরুল ইসলাম, চাঁদপুর সদর ও শাহরাস্তি থানাসহ বর্তমানে করোনা পজিটিভ আক্রান্তদের বেশ সতর্কতার সঙ্গে চিকিৎসা চলছে। ফলে অন্যদের মতো এই দশ পুলিশ সদস্য দ্রুত সুস্থ হয়ে উঠবেন। এমনটা প্রত্যাশা করছেন তাদের সহকর্মীরা।

এদিকে করোনা পরিস্থিতিতে পুলিশের মনোবল ও শারীরিক সক্ষমতা ধরে রাখার জন্য এখন থেকে প্রতিদিন ভোরে একঘণ্টা ব্যায়াম চালু করা হয়েছে। এই জন্য ভোর সাড়ে ৬টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত এই একঘণ্টা ব্যায়াম বাধ্যতামূলক করেছেন জেলা পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান। তিনি জানান, পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি মহোদয়ের নির্দেশে চাঁদপুরের ৮ থানা, বেশ কয়েকটি ফাঁড়ি ও তদন্ত কেন্দ্র এবং জেলা পুলিশ লাইনস্-এ অবস্থানকারী ১৫০০ পুলিশ নিয়মিত ব্যায়ামে অংশ নেবেন।

এমন পরিস্থিতিতে ব্যায়ামের পাশাপাশি কর্মকর্তা থেকে কনস্টেবল পর্যন্ত প্রতিটি পুলিশ সদস্যকে স্বাস্থ্য সুরক্ষার জন্য প্রয়োজনীয় সামগ্রী প্রদান করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা