kalerkantho

শুক্রবার। ২৬ আষাঢ় ১৪২৭। ১০ জুলাই ২০২০। ১৮ জিলকদ ১৪৪১

বরিশালে দুই চিকিৎসক ৯ নার্সসহ নতুন শনাক্ত ৩৪

বরিশাল অফিস   

৬ জুন, ২০২০ ০১:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



বরিশালে দুই চিকিৎসক ৯ নার্সসহ নতুন শনাক্ত ৩৪

বরিশালে গত ২৪ ঘণ্টায় চিকিৎসক, নার্স, চিকিৎসা সেবায় নিয়েজিত স্বাস্থ্যকর্মীসহ নতুন ৩৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বরিশাল জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬৬ জনে। শুক্রবার রাতে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবর পরীক্ষার রিপোর্টে ওই পরিমাণের মানুষের শরীরে করোনাভাইরাস পজিটিভ আসে। রাত পৌনে ১১টায় জেলা প্রশাসনের মিডিয়া সেল থেকে এ তথ্য জনানো হয়েছে। 

আক্রন্তদের মধ্যে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে (শেবাচিম) ও বিভাগীয় পুলিশ হাসপাতালে কর্মরত দুজন চিকিৎসক, শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে কর্মরত আটজন এবং ইসলামী ব্যাংক হাসপাতালে কর্মরত একজন নার্স। শেবাচিম হাসপাতালে কর্মরত এক স্টাফ রয়েছেন।

এছাড়া নগরীর রুপাতলি এলাকায় তিনজন, আলেকান্দা এলাকার তিনজন, নথুল্লাবাদ এলাকার দুজন এবং ব্রাউন কমপাউন্ড, নাজির মহল্লা, চাঁদমারি, সাগরদি, কাঠপট্টি, বাংলাবাজার, ভাটিখানা, হাটখোলা, গোরস্থান রোড, শের-ই-বাংলা সড়ক, কাঠপট্টি প্রত্যেক এলাকার একজন করে ১১ জন। বরিশাল সদর উপজেলাধীন চরমোনাই এলাকায় একজন, উজিরপুর উপজেলায় একজন, মুলাদী উপজেলায় একজন শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিনজন। এ নিয়ে আক্রান্তদের মধ্যে ৫৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

বরিশাল জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই ৩৪ জন ব্যক্তির অবস্থান অনুযায়ী তাদের বাড়ি ও অবস্থানস্থল লকডাউন করা হয়েছে। এছাড়া তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলছে। পাশাপাশি তারা কোন কোন স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলছে, সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা