kalerkantho

রবিবার । ২১ আষাঢ় ১৪২৭। ৫ জুলাই ২০২০। ১৩ জিলকদ  ১৪৪১

গফরগাঁওয়ে নমুনা সংগ্রহকারীসহ দুই স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

৬ জুন, ২০২০ ০০:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



গফরগাঁওয়ে নমুনা সংগ্রহকারীসহ দুই স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত

ময়মনসিংহের গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাব টেকনোলজিস্ট ও করোনাভাইরাসের একমাত্র নমুনা সংগ্রহকারী মনজুরুল ইসলাম মঞ্জুসহ দুই স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত হয়েছে। অপরজন হলেন- চরআলগী ইউনিয়নের স্বাস্থ্যকর্মী। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ ১২ জনের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের মাইক্রোবাইলোজি বিভাগে পাঠালে আজ শুক্রবার এই দুই স্বাস্থ্যকর্মীর পজিটিভ রিপোর্ট আসে।

এ পর্যন্ত উপজেলায় পৌর মেয়র এসএম ইকবাল হোসেন সুমন, স্বেচ্ছাসেবক লীগ নেতা আওরঙ্গ হেলাল, স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, সেবিকা, স্বাস্থ্য কর্মকর্তা-কর্মচারীসহ ৩৩ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে মেয়র ইকবাল হোসেন সুমন ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হওয়ার পথে রয়েছেন। অন্যদের মধ্যে ২৭ জন সুস্থ হয়ে ছাড়পত্র নিয়েছেন।

প্রসঙ্গত, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাব টেকনোলজিস্ট মনজুরুল ইসলাম মঞ্জ একমাত্র করোনা ভাইরাসের নমুনা সংগ্রহকারী। করোনা প্রাদুর্ভাবের শুরু থেকে উপজেলার বিভিন্ন স্থানে গিয়ে নমুনা সংগ্রহ করে আনতেন। তিনি গত কয়েকদিন যাবৎ জ্বরে ভুগছিলেন। এতে উপজেলায় করোনাভাইরাসের নমুনা সংগ্রহ বন্ধ হয়ে যায়। পরে তার নমুনা প্রেরণ করলে পজিটিভ রিপোর্ট আসে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ মাইনুদ্দিন খান বলেন, আমাদের এখানে আক্রান্তদের অধিকাংশই স্বাস্থ্যবিধি মেনে চিকিৎসা নেওয়ায় সুস্থ হয়েছেন। নতুন করে আক্রান্ত দুই স্বাস্থ্যকর্মীকে আইসোলেশনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। আশা করি তারাও সুস্থ হয়ে আবার স্বাস্থ্য সেবায় ফিরে আসবেন।

মন্তব্য



সাতদিনের সেরা