kalerkantho

বৃহস্পতিবার । ২৫ আষাঢ় ১৪২৭। ৯ জুলাই ২০২০। ১৭ জিলকদ ১৪৪১

নীলফামারীতে ভ্রাম্যমাণ আদালতে হামলা, পুলিশ আহত

নীলফামারী প্রতিনিধি   

৫ জুন, ২০২০ ০৯:০৯ | পড়া যাবে ২ মিনিটে



নীলফামারীতে ভ্রাম্যমাণ আদালতে হামলা, পুলিশ আহত

নীলফামারীর ডিমলা উপজেলায় ভ্রাম্যমাণ আদালত চলাকালে অভিযুক্ত এক হোটেল ব্যবসায়ী হামলার ঘটনা ঘটিয়েছেন। ওই হামলায় পুলিশের এক উপ-পরিদর্শক আহত হয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার টুনিরহাট বাজারে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, সন্ধ্যা সাতটার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায়ের নেতৃত্বে টুনিরহাট বাজারে অভিযানে যায় ভ্রাম্যমাণ আদালতের একটি টিম। এ সময় সরকারী নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখার দায়ে এক ব্যবসায়ীকে ৫০০ টাকা জরিমানা ও অন্যান্য ব্যবসায়ীদেরকে সতর্ক করে চলে যান আদালত। 

এর পরও হোটেল ব্যবসায়ী মিলন ইসলাম নির্দেশনা না মেনে হোটেল খোলা রাখেন। পথিমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা এলাকাবাসীর কাছ থেকে অভিযোগ পেয়ে পুনরায় সেখানে ফিরে হোলের মালিক মিলন ইসলামকে ভ্রাম্যমাণ আদালতে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১৫ দিনের সাজা প্রদান করেন। 

ওই ব্যবসায়ী জরিমানার টাকা পরিশোধে অপারগতা প্রকাশ করলে উপস্থিত পুলিশ সদস্যরা তাকে থানায় নিয়ে আসার জন্য গাড়িতে উঠতে বলেন। এতে ক্ষিপ্ত হয়ে ব্যবসায়ী মিলনসহ তার লোকজন পুলিশের ওপর হামলা চালিয়ে পালিয়ে যায়। 

হামলায় চাকুর আঘাতে ডিমলা থানার উপ-পরিদর্শক বাকিনুর রহমান আহত হন। আহত উপ-পরিদর্শককে ডিমলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে।

ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মফিজ উদ্দিন শেখ বলেন,“হামলাকারী ও ভ্রাম্যমান আদালতে অভিযুক্ত ব্যবসায়ীকে ধরতে অভিযান অব্যাহত রয়েছে”।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায় ওই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা