kalerkantho

রবিবার । ২১ আষাঢ় ১৪২৭। ৫ জুলাই ২০২০। ১৩ জিলকদ  ১৪৪১

সিলেট ও সুনামগঞ্জে আরো ৯১ জনের করোনা শনাক্ত

সিলেট অফিস   

৫ জুন, ২০২০ ০০:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



সিলেট ও সুনামগঞ্জে আরো ৯১ জনের করোনা শনাক্ত

সিলেট ও সুনামগঞ্জে গত ২৪ ঘণ্টায় চিকিৎসক, ব্যাংকার, সাংবাদিক, র‌্যাব ও পুলিশ সদস্যসহ আরও ৯১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে সিলেট জেলায় ৬০ জন এবং সুনামগঞ্জ জেলায় ৩১ জন রয়েছেন।

আজ বৃহস্পতিবার (৪ জুন) সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাব ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। 
 
ওসমানী হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, ওসমানীর ল্যাবে বৃহস্পতিবার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৬০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। 

আক্রান্তদের মধ্যে সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার বাসিন্দা বেশি। এ নিয়ে সিলেট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৩৯ জনে। আর মারা গেছেন ২০ জন। সিলেটে একদিনে এটা সর্বোচ্চ শনাক্ত।

জানা গেছে, আক্রান্তদের মধ্যে সিলেট সদর উপজেলা ও মহানগরে ৩৮ জন, জৈন্তাপুরে ১৪ জন, জকিগঞ্জে দুজন, কোম্পানীগঞ্জে দুজন, বালাগঞ্জে একজন এবং কানাইঘাট উপজেলার একজন রয়েছেন। 

এছাড়াও সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার একজন এবং হবিগঞ্জ জেলার সদর উপজেলার একজন শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে ব্যাংকার, চিকিৎসক, সাংবাদিকসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারাও রয়েছেন বলে জানা গেছে।

এছাড়া আজ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সুনামগঞ্জ জেলার আরো ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। তন্মধ্যে ৩১টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তরা সবাই সুনামগঞ্জ জেলার বাসিন্দা। এ নিয়ে সুনামগঞ্জে ২৫০ জনের করোনা শনাক্ত হলো। আর জেলায় করোনায় মারা গেছেন একজন। 

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে ১ হাজার ২৩৬ জন। রাতে নতুন ৯১ জন মিলে রোগীর সংখ্যা দাঁড়াল ১ হাজার ৩২৭ জনে। 

মন্তব্য



সাতদিনের সেরা