kalerkantho

বৃহস্পতিবার । ২৫ আষাঢ় ১৪২৭। ৯ জুলাই ২০২০। ১৭ জিলকদ ১৪৪১

স্ত্রীসহ করোনা আক্রান্ত গণস্বাস্থ্যের কিট উদ্ভাবক দলের সদস্য ড. ফিরোজ

নোবিপ্রবি প্রতিনিধি   

৪ জুন, ২০২০ ২২:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



স্ত্রীসহ করোনা আক্রান্ত গণস্বাস্থ্যের কিট উদ্ভাবক দলের সদস্য ড. ফিরোজ

সস্ত্রীক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন গণস্বাস্থ্যের কিট উদ্ভাবক দলের অন্যতম সদস্য এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদ। বৃহস্পতিবার (৪ জুন) সন্ধ্যায় কালের কণ্ঠকে বিষয়টি নিশ্চিত করেছেন তিনি নিজেই।

ড. ফিরোজ আহমেদ বলেন, ঈদের আগের দিন ডা. জাফরুল্লাহ স্যারের সঙ্গে অনেক্ষণ ছিলাম। তাঁর যে পজিটিভ এটা তো জানতাম না। মিটিংও করেছি একসঙ্গে। পরে ঈদের দিন থেকে হালকা জ্বর আসা শুরু করল আমার। পরদিন আমি টেস্ট করে নিশ্চিত হয়েছি আমি করোনা পজিটিভ।

তারপর ফিরোজ আহমেদের স্ত্রীর পরীক্ষা করা হলে তারও ধরা পড়ে করোনা। সর্বশেষ শারীরিক অবস্থার ব্যাপারে তিনি বলেন, এখন আমার জ্বর এবং বমিবমি ভাব আছে। স্ত্রী ডা. সামিনা সুলতানার ব্যাপারে তিনি জানান, তার স্ত্রী এখন মোটামুটি সুস্থ। 

উল্লেখ্য, ড. ফিরোজ আহমেদ করোনা মোকাবেলায় একদম শুরু থেকেই সম্মুখযোদ্ধা হিসেবে কাজ করছেন। গণস্বাস্থ্যের স্বল্প মূল্যের র‍্যাপিড টেস্টিং কিট উদ্ভাবক দলের অন্যতম সদস্য তিনি। এছাড়াও তিনি নোবিপ্রবি করোনাভাইরাস শনাক্তকরণ কেন্দ্রে শুরু থেকেই কাজ করেছেন। তার স্ত্রী ডা. সামিনা সুলতানা পেশায় একজন বিশেষজ্ঞ গাইনি চিকিৎসক।

মন্তব্য



সাতদিনের সেরা