kalerkantho

রবিবার । ২১ আষাঢ় ১৪২৭। ৫ জুলাই ২০২০। ১৩ জিলকদ  ১৪৪১

বরিশালে ফের করোনায় আক্রান্ত ডা. শিহাব

বরিশাল অফিস   

৪ জুন, ২০২০ ০৮:১৪ | পড়া যাবে ৩ মিনিটে



বরিশালে ফের করোনায় আক্রান্ত ডা. শিহাব

দ্বিতীয়বারের মতো শরীরে করোনাভাইরাসের উপস্থিত মিলেছে বরিশালে এক চিকিৎসকের। সোমবার বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা করা হলে ডা. মুহাম্মাদ শিহাব উদ্দিনের শরীরে দ্বিতীয়বারের মতো করোনা পজেটিভ আসে। আক্রান্ত চিকিৎসক শিহাব উদ্দিন বরিশালের বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার হিসেবে কর্মরত। বরিশালে দ্বিতীয়বারের মতো করোনায় আক্রান্ত হওয়া প্রথম ব্যক্তি ডা. মুহাম্মাদ শিহাব উদ্দিন।

আক্রান্ত ডা. শিহাব উদ্দিন জানান, গত এপ্রিল মাসের জেনারেল ওয়ার্ডে মারামারি করে ভর্তি হওয়া এক রোগী এবং হাসপাতালের একজন নার্স, একজন পিয়ন শরীরে করোনা পজেটিভ আসে। এ খবর শোনার পরে হাসপাতাল লকডাউন ঘোষণা করা হয়। পরবর্তীতে তিনি হোম আইসোলেশন চলে যান। ১৮ এপ্রিল তার নমুনা নেওয়া হলে ২০ এপ্রিল রির্পোটের তিনি জানতে পারেন তিনি করোনা আক্রন্ত।

২৩ এপ্রিল ডা. শিহাব বরিশালশেরে-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ভর্তি হয়ে চিকিৎসা শেষে ২৭ এপ্রিল সুস্থ হয়ে বাসায় ফেরেন। পরবর্তীতে ১৪ দিনের কোয়ারেন্টিনে শেষে পুরোপুরি সুস্থ হয়ে গত ২০ মে পুনরায় কর্মস্থলে যোগদান করেন তিনি। 

২৬ মে ঢাকায় চিকিৎসারত এক জনকে বাঁচাতে প্লাজমা দেওয়ার জন্য ঢাকায় যান। সেখানে পরীক্ষা-নিরীক্ষা শেষে প্লাজমা দিয়ে ওইদিন রাতেই বরিশালে ফিরে আসে। ঢাকা থেকে কর্মস্থলে ফেরার পর থেকে জ্বর-সর্দি-কাশি অর্থাৎ শরীরে করোনার উপসর্গ অনুভব করায় ৩০ মে পরীক্ষার জন্য নমুনা দেওয়া হয়। সোমবার রাতে রিপোর্ট পজিটিভ আসে।

তিনি বলেন, ঢাকা থেকে আসার পর কোনো লক্ষণই ছিল না। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়া এক রোগীকে দেখার পর থেকে কিছুটা সংশয়ে ছিলাম। কারণ উনি ঢাকা থেকে বাবুগঞ্জে এসেছিলেন। যাই হোক সুস্থ হয়ে কাজে ফিরবো এ আশা নিয়েই আগের মতো নিজেকে আলাদা রেখে চিকিৎসা নিচ্ছি। নিয়ম-কানুন মেনে চলার চেষ্টা করছি। আর সবাইকে আহ্বান জানাচ্ছি, করোনা একবার হলে আবার যে হবে না এটা ভাবার কিছু নেই। তাই সচেতনতা আর স্বাস্থ্যবিধি মেনে চলাই এটা থেকে বাঁচার একমাত্র উপায়। আর উপসর্গ থাকলে কখনো উচিত হবে না, তা গোপন করা। কারণ এ থেকেই সংক্রমিত হবে আশপাশের মানুষ।

বরিশালের সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন বলেন, প্রথমবার করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়ে সাবেক এক এমপির স্ত্রীর জন্য প্লাজমা দিতে ঢাকা যান শিহাব। এরপর আবার তার করোনা ধরা পড়লো, যা খুবই দুঃখজনক বিষয়। তার দ্রুত সুস্থতা কামনা করি।

মন্তব্য



সাতদিনের সেরা