kalerkantho

রবিবার । ২৮ আষাঢ় ১৪২৭। ১২ জুলাই ২০২০। ২০ জিলকদ ১৪৪১

বরিশালে দুই চিকিৎসকসহ নতুন শনাক্ত ৫০

বরিশাল অফিস   

৪ জুন, ২০২০ ০৫:০২ | পড়া যাবে ২ মিনিটে



বরিশালে দুই চিকিৎসকসহ নতুন শনাক্ত ৫০

বরিশালে গত ২৪ ঘণ্টায় চিকিৎসক, পুলিশ সদস্য, নার্স, চিকিৎসা সেবায় নিয়েজিত স্বাস্থ্য কর্মী, সংবাদকর্মীসহ নতুন ৫০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বরিশাল জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৬৮ জনে। 

বুধবার রাতে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাব ও ঢাকার ইনস্টিউট ফর ডেভেলপিং সায়েন্স অ্যান্ড হেলথ ইনিশিয়েটিভ ল্যাবের পরীক্ষার রিপোর্টে ওই পরিমাণের মানুষের শরীরে করোনাভাইরাস পজিটিভ আসে। রাতে জেলা প্রশাসনের মিডিয়া সেল থেকে এ তথ্য জনানো হয়েছে। 

আক্রান্তদের মধ্যে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ও বিভাগীয় পুলিশ হাসপাতালে কর্মরত দুজন চিকিৎসক, নার্সিং কলেজের একজন ইন্সট্রাক্টর, শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের তিনজন ও মেডিক্যাল কলেজের একজন মিলে মোট চারজন স্টাফ। সদর (জেনারেল) হাসপাতালের একজন সেবিকা। বরিশাল মেট্রোপলিটন পুলিশের ছয়জন ও বরিশাল রেঞ্জ পুলিশের ডিআইজি কার্যলয়ের দুজন মিলে আট সদস্য এবং গৌরনদী উপজেলায় একজন সংবাদকর্মী রয়েছেন। 

বাকীদের মধ্যে বরিশাল নগরীর করিম কুটির এলাকা ও কাঠপট্টি এলাকার তিনজন করে ছয়জন। আমানতগঞ্জ, গোরস্থান রোড, বিএম কলেজ রোড, আলেকান্দা, কাউনিয়া এলাকায় দুজন করে ১০ জন। নতুন বাজার, সরদার হাউজ, রুপাতলি, বাংলাবাজার, নথুল্লাবাদ, আমতলা মোড়, মুন্সী গ্যারেজ, সিএন্ডবি রোড এলাকা মিলে ৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। জেলার বাবুগঞ্জ উপজেলায় দুজন, বাকেরগঞ্জ উপজেলার একজন, উজিরপুর উপজেলায় তিনজন, হিজলা উপজেলায় একজন, মেহেন্দীগঞ্জ উপজেলায় একজন আক্রান্ত করোনা রোগী রয়েছে। 

বরিশাল জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই ৫০ জন ব্যক্তির অবস্থান অনুযায়ী তাদের বাড়ি ও অবস্থানস্থল লকডাউন করা হয়েছে। এছাড়া তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলছে। পাশাপাশি তারা কোন কোন স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলছে, সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা