kalerkantho

মঙ্গলবার । ৩০ আষাঢ় ১৪২৭। ১৪ জুলাই ২০২০। ২২ জিলকদ ১৪৪১

কেরানীগঞ্জে করোনা রোগীর সংখ্যা ৫০০ ছাড়াল

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

৪ জুন, ২০২০ ০৪:২২ | পড়া যাবে ২ মিনিটে



কেরানীগঞ্জে করোনা রোগীর সংখ্যা ৫০০ ছাড়াল

রাজধানী বাদ দিলে ঢাকা জেলায় করোনা হটস্পট হয়ে উঠেছে কেরানীগঞ্জ উপজেলাটি। প্রথম করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ার দুই মাসের মধ্যে এখানে শনাক্ত রোগীর সংখ্যা ৫০০ ছাড়িয়ে গেছে। এর মধ্যে মারা গেছে ২১ জন। আর সুস্থ হয়েছে ১২০ জন।

গতকাল বুধবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় কেরানীগঞ্জে করোনা শনাক্ত হয়েছে ১৬ জনের। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্ত রোগী শনাক্ত হলো ৫১৩ জন। দুপুরে এ তথ্য জানিয়েছেন কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মীর মোবারক হোসেন দিগন্ত।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত ৫ এপ্রিল কেরানীগঞ্জে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়। এরপর ১০০ অতিক্রম করে গত ২৮ এপ্রিল। ৩ মে এ সংখ্যা দাঁড়ায় ২০০। গতকাল পর্যন্ত এ সংখ্যা বেড়ে হয়েছে ৫১৩। এ পর্যন্ত কেরানীগঞ্জ উপজেলায় পরীক্ষা হয়েছে প্রায় এক হাজার ৪০০ নমুনা। এর মধ্যে করোনা নেগেটিভ হয়েছে প্রায় ৭০০ জনের। কিছু পরীক্ষার প্রতিবেদন এখনো আসেনি। বাসায় চিকিৎসা নিচ্ছে ২৪০ জন রোগী।

কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মীর মোবারক হোসেন দিগন্ত সাংবাদিকদের জানান, গতকালের প্রতিবেদনে যাদের করোনা পজিটিভ এসেছে তাদের মধ্যে আছে তেঘরিয়া ইউনিয়নে চারজন পুরুষ ও একজন নারী, কালিন্দী ইউনিয়নে একজন নারী, আগানগর ইউনিয়নে একজন পুরুষ, জিনজিরা ইউনিয়নের রসুলপুর এলাকায় একজন নারী, গোলাম বাজার এলকায় একজন পুরুষ, মডেল টাউন এলাকায় এক তরুণী, শুভাঢ্যা ইউনিয়নে দুজন কিশোরী, এক নারী ও দুজন পুরুষ ও কোণ্ডা ইউনিয়নে একজন পুরুষ। আক্রান্তদের বয়স ১৫ থেকে ৫৪ বছরের মধ্যে। 

স্বাস্থ্য কর্মকর্তা বলেন, কেরানীগঞ্জের জনগণের মধ্যে করোনা সচেতনতা কম তাই রোগীর সংখ্যা বাড়ছে। রোগীদের সেবা দিতে গিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২১ জনসহ অন্যান্য হাসপাতালের অর্ধশতাধিক স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে। এখানে প্রতিদিন গড়ে ৮০টি নমুনা পরীক্ষা করা হচ্ছে। পরীক্ষার সংখ্যা আরো বাড়ালে কেরানীগঞ্জে আরো বেশি করোনা রোগী শনাক্ত হবে।

কেরানীগঞ্জ ইউএনও অমিত দেবনাথ বলেন, ‘কেরানীগঞ্জবাসীকে করোনা সম্পর্কে সচেতন করতে দিন-রাত কাজ করে যাচ্ছি। আমাদের দুজন এসিল্যান্ড, প্রকল্প কর্মকর্তা, ৫০-৬০ জন স্বাস্থ্যকর্মী, ১০০ জনের বেশি পুলিশ ও র‌্যাব সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।’

মন্তব্য



সাতদিনের সেরা