kalerkantho

মঙ্গলবার । ২৩ আষাঢ় ১৪২৭। ৭ জুলাই ২০২০। ১৫ জিলকদ  ১৪৪১

রক্ত দিয়েও বৃদ্ধকে বাঁচাতে পারলেন না এসআই আফসার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৪ জুন, ২০২০ ০৩:০৯ | পড়া যাবে ২ মিনিটে



রক্ত দিয়েও বৃদ্ধকে বাঁচাতে পারলেন না এসআই আফসার

চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় আহত এক বৃদ্ধকে বাঁচানোর সড়ক থেকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর রক্ত দিয়েছিলেন পুলিশের উপ-পরিদর্শক নুরুল আফছার। আশা করেছিলেন আহতকে বাঁচানো যাবে। কিন্তু বৃদ্ধকে বাঁচানো যায়নি। রক্ত দিয়েও বৃদ্ধকে বাঁচাতে না পারার দুঃখ খুলশী থানা পুলিশকে ব্যথিত করেছে। বৃদ্ধের মৃত্যুর সঙ্গে নিভে গেছে বৃদ্ধকে বাঁচিয়ে রাখার আশাটুকু।

বুধবার সকালে নগরীর খুলশী থানার জাকির হোসেন রোডের গৃহায়ণ অফিসের সামনে সড়ক দুর্ঘটনায় আহত হন আনুমানিক ৭০ বছর বয়স্ক বৃদ্ধ জাফর আহমদ। তিনি আহত অবস্থায় সড়কের ধারে পড়েছিলেন। পরে পুলিশ গিয়ে তাঁকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানেই বিকেলে বৃদ্ধের মৃত্যু হয়। বৃদ্ধ নগরীর আতুরার ডিপো এলাকার একটি ফার্নিচার দোকানে কাজ করতেন বলে জেনেছে পুলিশ। 

ঘটনার বিষয়ে খুলশী থানার অফিসার ইনচার্জ প্রণব চৌধুরী বলেন, একটি কাভার্ডভ্যানের ধাক্কায় পথচারী বৃদ্ধ জাফর আহত হয়ে সড়কের পাশে পড়েছিলেন। পুলিশ অভিযান চালিয়ে কার্ভাডভ্যানের সহকারী বাপ্পী দে (২১) কে আটক করে। একই সময় বৃদ্ধকে দ্রুত চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কতর্ব্যরত চিকিৎসক বৃদ্ধের জন্য রক্তের প্রয়োজন বলে জানায়।

তাৎক্ষণিকভাবে থানার উপ-পরিদর্শক নুরুল আবছার বৃদ্ধের জন্য এক ব্যাগ রক্ত দেন এবং আরো চার ব্যাগ রক্ত সংগ্রহ করে দেন। পাশাপাশি বৃদ্ধের চিকিৎসার প্রয়োজনীয় ঔষধের ব্যবস্থাও করে দেন। শেষ পর্যন্ত বিকেলে বৃদ্ধের মৃত্যু হয়। এতে এসআই নুরুল আফছার আশাহত হন। তিনি সারা দিন পরিশ্রম করে এবং নিজের রক্ত দিয়েও বৃদ্ধকে বাঁচাতে না পেরে নিরাশ হয়ে থানায় ফেরেন। 

মন্তব্য



সাতদিনের সেরা