kalerkantho

মঙ্গলবার । ২৩ আষাঢ় ১৪২৭। ৭ জুলাই ২০২০। ১৫ জিলকদ  ১৪৪১

লাকসামে করোনায় চিকিৎসকসহ নতুন আক্রান্ত ৭

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি   

৪ জুন, ২০২০ ০২:২০ | পড়া যাবে ২ মিনিটে



লাকসামে করোনায় চিকিৎসকসহ নতুন আক্রান্ত ৭

কুমিল্লার লাকসামে চিকিৎসকসহ নতুন করে আরো ৭ জন করোনা আক্রান্ত হয়েছে। আক্রান্তরা হলেন, লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসা কর্মকর্তা, পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের পাইকপাড়া গ্রামের ৩৮ বছর বয়সী ১ যুবক, ৬ নম্বর ওয়ার্ডের পশ্চিমগাঁও এলাকার ৪ বছর বয়সী এক শিশু, একই পরিবারের ৬৫ ও ২৫ বছর বয়সী দুই নারী, ২১ বছর বয়সী তরুণসহ ৩ জন এবং উপজেলার কান্দিরপাড় ইউনিয়নের ছনগাঁও গ্রামের ১ যুবক। এই নিয়ে লাকসামে মোট আক্রান্তের সংখ্যা ৮১ জনে দাঁডিয়েছে।

এদিকে গতকাল বুধবার (৩ জুন) ১২ জন করোনা জয়ীকে আজ ফুলেল শুভেচ্ছা জানিয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জানান, গত শনিবার (৩০ মে) কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল (কুমেক) ল্যাবে তাঁদের নমুনা পাঠানো হয়। বুধবার বিকেলে কুমিল্লা জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে ১০ জনের প্রাপ্ত রিপোর্টে নতুন এই ৭ জন করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত হয়েছেন।

তিনি আরো জানান, লাকসামে এই পর্যন্ত মোট ৮১ জন করোনা আক্রান্ত হয়েছে। তন্মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ জন। আক্রান্তদের হাসপাতাল এবং হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাছাড়া, ওই ৭ পরিবারের অন্যান্য সদস্যদেরও নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল (কুমেক) ল্যাবে পাঠানো হবে।

লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, উপজেলায় এ পর্যন্ত ৬৭৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে রিপোর্ট এসেছে ৫২১টি। আজ নতুন সাতজনসহ সর্বমোট ৮১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বাকী ৪৪০টি রিপোর্ট নেগেটিভ। এখনো রিপোর্ট প্রক্রিয়াধীন রয়েছে ১৫৪টি। এখানে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে একজন মৃত্যুবরণ করেছেন। আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ১৩ জন সুস্থ হয়ে ওঠেছেন। তাদের মধ্যে আজ ১২ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। 

মন্তব্য



সাতদিনের সেরা