kalerkantho

মঙ্গলবার । ৩০ আষাঢ় ১৪২৭। ১৪ জুলাই ২০২০। ২২ জিলকদ ১৪৪১

সিলেট বিভাগের চার জেলায় শনাক্ত ৭৯

সিলেট অফিস   

৪ জুন, ২০২০ ০০:২৭ | পড়া যাবে ২ মিনিটে



সিলেট বিভাগের চার জেলায় শনাক্ত ৭৯

সিলেট বিভাগের চার জেলায় বুধবার দুই চিকিৎসক ও পুলিশসহ ৭৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে সিলেট জেলায় ৫৫ জন, সুনামগঞ্জ জেলায় ছয়জন, মৌলভীবাজার জেলায় ১৬ জন ও হবিগঞ্জ জেলায় দুজন রয়েছেন। সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাব, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাব ও ঢাকায় নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।  

ওসমানী মেডিক্যালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, ওসমানীর ল্যাবে বুধবার ১৮২টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৫৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তরা সিলেট জেলার বাসিন্দা। আক্রান্তদের মধ্যে দুইজন চিকিৎসক ও কয়েকজন পুলিশ সদস্য রয়েছেন। এ নিয়ে সিলেট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮১ জনে। আর মারা গেছেন ১৮ জন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় জানান, সেখানে পিসিআর ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষায় সুনামগঞ্জ জেলার ছয়জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে সুনামগঞ্জে ২১৯ জনের করোনা শনাক্ত হলো। সেখানে মারা গেছেন একজন। 

এদিকে মৌলভীবাজারে একদিনে ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। বুধবার ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তাওহীদ আহমদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান,  এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৪৪ জনের। 

হবিগঞ্জে দুইজনের করোনা শনাক্ত হয়েছে। তাদের একজন সদরের এবং অন্যজন চুনারুঘাট উপজেলার। হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মখলিছুর রহমান উজ্জ্বল বিষয়টি নিশ্চিত করেছেন। এ নিয়ে হবিগঞ্জে ১৯৪ জনের করোনা শনাক্ত হলো।

সব মিলিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১২শ ৩৮ জন।

মন্তব্য



সাতদিনের সেরা