kalerkantho

মঙ্গলবার । ২৩ আষাঢ় ১৪২৭। ৭ জুলাই ২০২০। ১৫ জিলকদ  ১৪৪১

রাজুর পড়ার দায়িত্ব নিলেন নূর, বাড়িতে যাবে বিদ্যুৎ

নীলফামারী প্রতিনিধি   

৩ জুন, ২০২০ ১৯:২২ | পড়া যাবে ২ মিনিটে



রাজুর পড়ার দায়িত্ব নিলেন নূর, বাড়িতে যাবে বিদ্যুৎ

আঁধার পেরিয়ে আলো ছড়ানো রাজু ইসলামের এইচএসসি পড়ার ব্যয় বহনের দায়িত্ব নিলেন নীলফামারী ২ আসনের সাংসদ আসাদুজ্জামান নূর। কুপির টিমটিমে আলোতে আর নয়, এবার লেখাপড়া করবে স্বপ্নের বিজলি বাতির আলোতে। এ জন্য দ্রুত তার বাড়িতে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার দায়িত্বও নিয়েছেন। পাশপাশি রাজুর পড়া এবং থাকার একটি ঘরও নির্মাণ করে দেবেন তিনি।

নীলফামারী জেলা সদরের কুন্দপুকুর ইউনিয়নের দেবীরডাঙ্গা মুন্সিপাড়া গ্রামের রাজু ইসলামের ঘরে ছিল না বিজলি বাতি। রাত জেগে কুপির টিমটিমে আলোতেই লেখাপড়া করেছে সে। ছুটিতে কৃষি শ্রমিক বাবা আলম মিয়ার সঙ্গে করেছেন শ্রম বিক্রি। সেই রাজু এবারের এসএসসি পরীক্ষায় দিনাজপুর বোর্ডের অধীনে নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে জিপিএ ৫ অর্জন করে।

গত মঙ্গলবার (২ জুন) কালের কণ্ঠের শেষ পৃষ্ঠা ও অনলাইন ভার্সনে 'আঁধার ডিঙিয়ে রাজু ছড়াল আলো' শিরোনামে এসংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশিত হলে নজরে আসে সংসদ সদস্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূরের। এর প্রেক্ষিতে তিনি বুধবার বিকালে রাজুর বাড়িতে প্রতিনিধি পাঠিয়ে খোঁজখবর নেন।

সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান বলেন, কালের কণ্ঠের ওই প্রতিবেদন দেখে সংসদস সদস্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর আমাকে বলেন রাজুর পরিবারের খোঁজখবর নিতে। আজ বুধবার বিকালে আমি রাজুর বাড়িতে গিয়ে বাস্তবতা দেখে তাঁকে জানালে রাজুর এইসএসসি পড়ার খরচসহ বাড়িতে বিদ্যুৎ সংযোগ ও পড়ার ঘর নির্মাণ করে দেওয়ার সিদ্ধান্তের কথা জানান তিনি।

সংসদ সদস্য আসাদুজ্জামান নূর বলেন, আমাদের সমাজে রাজুর মতো অনেক প্রতিভা আছে যারা অনেক কষ্ট করে টিকে থাকে। সমাজ এবং দেশকে এগিয়ে নিতে আমাদের সকলের দায়িত্ব তাদের পাশে দাঁড়ানো।

তিনি আরো বলেন, রাজুর ন্যায় অনেক প্রতিভা লুকিয়ে আছে যেটা আমাদের জানা থাকে না। সেটি জানার একমাত্র মাধ্যম সংবাদপত্র। আগে জানা থাকলে অনেক আগেই তাকে সহযোগিতা করতে পারতাম। কালের কণ্ঠ রাজুকে খুঁজে বের করায় আমি জানতে পারি তার সম্পর্কে। এ জন্য ধন্যবাদ কালের কণ্ঠ কর্তৃপক্ষকে।

মন্তব্য



সাতদিনের সেরা