kalerkantho

সোমবার । ২৯ আষাঢ় ১৪২৭। ১৩ জুলাই ২০২০। ২১ জিলকদ ১৪৪১

কিশোরগঞ্জে শুরু হলো ট্রেন চলাচল

কিশোরগঞ্জ প্রতিনিধি   

৩ জুন, ২০২০ ১৮:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



কিশোরগঞ্জে শুরু হলো ট্রেন চলাচল

করোনা দুর্যোগের কারণে কিশোরগঞ্জে দীর্ঘদিন বন্ধ থাকার পর আজ বুধবার থেকে আবার ট্রেন চলাচল শুরু হয়েছে। বিকেল ৩টার দিকে আন্তনগর কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি কিশোরগঞ্জ রেলস্টেশনে পৌঁছে। একইভাবে যাত্রী নিয়ে বিকেল ৪টার দিকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

সরেজমিন স্টেশনে গিয়ে দেখা যায়, অনেকদিন পর ট্রেন চলাচল শুরু হওয়ায় ট্রেন দেখতে কৌতূহলী লোকজনের ভিড় থাকলেও যাত্রীর সংখ্যা কম। তবে স্বাস্থ্যবিধির ব্যাপারে রেল কর্তৃপক্ষ ছিল কঠোর। সেখানে প্রত্যেক যাত্রীর শরীরের তাপমাত্রা মাপা হয়। তা ছাড়া যাত্রীদের মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়। সবাই যেন সামাজিক দূরত্ব বজায় রেখে ট্রেনে চলাচল করে, বিষয়টি নিশ্চিত করতে রেলওয়ে পুলিশ খুবই তৎপর ছিল। 

করোনা সংক্রমণরোধে কর্তৃপক্ষের এই তৎপরতাকে স্বাগত জানিয়েছে যাত্রীরা। স্টেশন মাস্টার মো. জয়নাল মিয়া জানান, স্বাভাবিক সময়ে কিশোরগঞ্জ থেকে চারটি আন্তনগরসহ মোট ১৪টি ট্রেন যাওয়া-আসা করত। এখন আপতত কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি চলবে। পরিস্থিতি স্বাভাবিক হলে পর্যায়ক্রমে অন্যান্য ট্রেনের চলাচল শুরু হতে পারে। তবে ট্রেন চলবে শতভাগ স্বাস্থ্যবিধি ও স্বাস্থ্যবিধি মেনে। তিনি জানান, প্রথম দিন ১৬৭টি টিকেট অনলাইনে বিক্রি করা হয়। স্টেশনে কোনো টিকেট বিক্রি হচ্ছে না। 

মন্তব্য



সাতদিনের সেরা