kalerkantho

শনিবার । ২৭ আষাঢ় ১৪২৭। ১১ জুলাই ২০২০। ১৯ জিলকদ ১৪৪১

সরকারি খাল থেকে বালু উত্তোলন, অর্থদণ্ড

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি   

৩ জুন, ২০২০ ১৬:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



সরকারি খাল থেকে বালু উত্তোলন, অর্থদণ্ড

নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় সরকারি খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে আনোয়ারুল ইসলাম নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী হাকিম ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. খবিরুল আহসানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত 'বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা' আইনে অভিযুক্ত আনোয়ারুলকে এ অর্থদণ্ড দেন। দণ্ডিত ব্যক্তির বাড়ি উপজেলার পাইকুড়া ইউনিয়নের পেমই গ্রামে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলার পাইকুড়া ইউনিয়নের পেমই এলাকার ওপর দিয়ে বয়ে যাওয়া বেতাই নামক খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ পেয়ে নির্বাহী হাকিম ও কেন্দুয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. খবিরুল আহসানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত মঙ্গলবার বিকালে সেখানে অভিযান চালান। এ সময় আদালতের কাছে অভিযোগের সত্যতা মেলে এবং অভিযুক্ত আনোয়ারুল ইসলামও অপরাধের কথা স্বীকার করেন। এরই প্রেক্ষিতে আদালতের বিচারক মো. খবিরুল আহসান 'বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা' আইনে অভিযুক্ত আনোয়ারুলকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। পরে দণ্ডিত ব্যক্তি অর্থদণ্ডের ৫০ হাজার টাকা পরিশোধ করে ছাড়া পান। এ সময় কেন্দুয়া থানা-পুলিশ আদালতকে সহায়তা করে।

এ ছাড়া একইদিন একই হাকিমের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত করোনার সংক্রমণরোধে সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখাসহ বিভিন্ন অপরাধে অভিযুক্ত ব্যবসায়ীসহ ছয় ব্যক্তিকে আট হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন।

মন্তব্য



সাতদিনের সেরা