kalerkantho

বুধবার । ৩১ আষাঢ় ১৪২৭। ১৫ জুলাই ২০২০। ২৩ জিলকদ ১৪৪১

খাদ্যবান্ধব কর্মসূচিতে অনিয়ম, ৬ ডিলারের লাইসেন্স বাতিল

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ   

৩ জুন, ২০২০ ১৫:১৩ | পড়া যাবে ২ মিনিটে



খাদ্যবান্ধব কর্মসূচিতে অনিয়ম, ৬ ডিলারের লাইসেন্স বাতিল

অনিয়ম, দুর্নীতির ও মামলার আসামি হওয়ায় ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচির ৬ ডিলারের ডিলারসীপ বাতিল করা হয়েছে। আজ বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, উপজেলার মাইজবাগ ইউনিয়নের আবুল মনসুর ও বাবুল আহম্মেদ, আঠারবাড়ি ইউনিয়নের জসিম উদ্দিন ও মোস্তাফিজুর রহমান এবং সরিষা ইউনিয়নের বাচ্চু মিয়া ও জাটিয়া ইউনিয়নে আব্দুল গনি খানের ডিলারসীপ বাতিল করা হয়েছে। 

জানা যায়, তাঁদের মধ্যে আঠারবাড়ি ইউনিয়নের জসিম উদ্দিন, মোস্তাফিজুর রহমান ও সরিষা ইউনিয়নের বাচ্চু মিয়ার বিরুদ্ধে বিভিন্ন ঘটনায় মামলা ছাড়াও কার্ডধারীদের হাতে কার্ড না দিয়ে চাল উত্তোলন করে তাঁদের বরাদ্ধ আত্মসাত করে আসছিল। অন্যদিকে বাকী তিন জনের জনের বিরুদ্ধে চাল বিতরণে অনিয়ম ও দুর্নীতি ছাড়াও চার আত্মসাতের ঘটনা প্রমানিত হয়েছে।

খাদ্য বিভাগের কমকর্তা এইচএম কামরুজ্জামান জানান, অভিযুক্ত ৫ জনের বিরুদ্ধে অতিদরিদ্রদের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের চাল নামে বেনামে চাল আত্মসাতের অভিযোগ আছে। তাছাড়া হতদরিদ্রদের তালিকায় রয়েছে বিত্তশালীদের নাম দেওয়ার বিষয়টি প্রমানিত হয়েছে। এসব অভিযোগের প্রেক্ষিতে নির্বাহী কর্মকর্তা তদন্ত টিম গঠন করে দেন। এই অবস্থায় উল্লেখিত ডিলারদের বিরুদ্ধে শতভাগ অনিয়ম পাওয়া যায়।

ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন জানান, অনিয়ম ও শর্ত ভঙ্গ করে ওই সব ডিলাররা কার্যক্রম চালিয়ে আসছিলেন। ফলে তদন্ত প্রতিবেদন হাতে পেয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। খুব দ্রুত নতুন ডিলার নিয়োগ দেওযা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা