kalerkantho

শনিবার । ২৭ আষাঢ় ১৪২৭। ১১ জুলাই ২০২০। ১৯ জিলকদ ১৪৪১

মানিকগঞ্জে করোনা উপসর্গে মুক্তিযোদ্ধার মৃত্যু

মানিকগঞ্জ প্রতিনিধি   

৩ জুন, ২০২০ ১৪:৩১ | পড়া যাবে ২ মিনিটে



মানিকগঞ্জে করোনা উপসর্গে মুক্তিযোদ্ধার মৃত্যু

করোনা উপসর্গ নিয়ে মানিকগঞ্জ জেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন মুক্তিযোদ্ধা সফিউদ্দিন (৭৪)। আজ ভোর সাড়ে ৪টার দিকে তিনি মারা যান। হাসপাতালটির তত্ত্বাবধায়ক ডা. আরশ্বাদ উল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মুক্তিযোদ্ধা সফিউদ্দিন জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে গতকাল মঙ্গলবার বিকেল ৫টায় হাসপাতালে ভর্তি হন। তিনি করোনায় আক্রান্ত ছিলেন কি-না তা নিশ্চিতের জন্য নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য সাভার প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। 

মুক্তিযোদ্ধা সফিউদ্দিনের বাড়ি টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার বণ্যা গ্রামে। মুক্তিযুদ্ধকালীন তিনি ১১ নম্বর সেক্টরের অধীন সিরাজগঞ্জের চৌহালি উপজেলায় গ্রুপ কমান্ডার ছিলেন। তিনি ভারতের দেরাদুন থেকে প্রশিক্ষণপ্রাপ্ত হয়ে সাহসিকতার সাথে দায়িত্ব পালন করেন বলে জানিয়েছেন সিরাজগঞ্জের চৌহালি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের কমান্ডার আফতাব উদ্দিন তালুকদার। 

মুক্তিযোদ্ধা সফিউদ্দিনের বাড়ি টাঙ্গাইল জেলায় হলেও তিনি দীর্ঘদিন ধরে পরিবার-পরিজনসহ মানিকগঞ্জের ঘিওর উপজেলার ঘিওর সদর সদর ইউনিয়নের ঠাকুরকান্দি গ্রামে শ্বশুর বাড়ি বসবাস করে আসছিলেন।  

ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরনি আক্তার বলেন, মুক্তিযোদ্ধা সফিউদ্দিন আহমেদ একজন তালিকাভূক্ত মুক্তিযোদ্ধা ছিলেন। বিকেল ৫টায় তাঁকে রাষ্ট্রীয় মর্যাদায় ঠাকুরকান্দি গ্রামের কবরস্থানে দাফন করা হবে। করোনা উপসর্গ থাকায় তার জানাজা ও দাফন সরকারি বিধান বা প্রটোকল অনুযায়ী হবে বলে জানান তিনি। 

মন্তব্য



সাতদিনের সেরা