kalerkantho

শনিবার । ২০ আষাঢ় ১৪২৭। ৪ জুলাই ২০২০। ১২ জিলকদ  ১৪৪১

চলছে বালু উত্তোলন, সেতু ধসের আশঙ্কা

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি   

৩ জুন, ২০২০ ১৩:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



চলছে বালু উত্তোলন, সেতু ধসের আশঙ্কা

বগুড়ার শাজাহানপুর উপজেলার আমরুল ইউনিয়নের শৈলধুকড়ি খাল থেকে মেশিন লাগিয়ে বালু উত্তোলন করা হচ্ছে। এতে করে খালের ব্রিজ ধসের আশঙ্কা করছেন স্থানীয়রা। রফিকুল ইসলাম নামে স্থানীয় এক আওয়ামী লীগ নেতার ক্ষমতার জোরে খোকা মাস্টার নামে এক ব্যক্তি এই বালু উত্তোলন করছেন।

বুধবার সরেজমিনে দেখা গেছে, শৈলধুকড়ি খালের ব্রিজের দক্ষিণ পাশ থেকে খোকা মাস্টার নামে স্থানীয় এক ব্যক্তি মেশিন লাগিয়ে বালু উত্তোলন করছেন। শৈলধুকড়ি ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম পুলিশ প্রশাসন ও স্থানীয় ঝুটঝামেলা ম্যানেজ করে এই বালু উত্তোলন করছেন বলে জানিয়েছেন স্থানীয়রা। প্রশাসনের লোকজন এসে আইওয়াশ করে বালু উত্তোলন বন্ধ করে দিয়ে চলে যাওয়ার পরপরই আবার চালু করা হয়। এক-দেড় সপ্তাহ ধরে এভাবে বালু উত্তোলন করা হচ্ছে। এভাবে বালু উত্তোলন করা হলে খালের ব্রিজ ধসে পড়ার আশঙ্কা করছে স্থানীয়রা।

আমরুল ইউপি সদস্য আসাদুজ্জামান অটল জানান, বিষয়টি জানার পর ইউনিয়ন ভূমি কর্মকর্তাসহ গ্রাম পুলিশ পাঠিয়ে বালু উত্তোলন করতে নিষেধ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা পারভীন জানান, লোক পাঠিয়ে বালু উত্তোলন বন্ধ করে দেওয়া হয়েছে। আবার চালু করা হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা