kalerkantho

মঙ্গলবার । ২৩ আষাঢ় ১৪২৭। ৭ জুলাই ২০২০। ১৫ জিলকদ  ১৪৪১

ঝুঁকি নিয়েই চলছে মানুষ

চাঁদপুর প্রতিনিধি   

৩ জুন, ২০২০ ১১:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



ঝুঁকি নিয়েই চলছে মানুষ

আর মাত্র একদিন বাকি। তারপর কর্মস্থলে পৌঁছাতে না পারলে চাকরি চলে যাবে। তাই ঝুঁকি জেনেও  রহিমা বেগম সন্তানকে নিয়ে রাজধানীর উদ্দেশে বাড়ি ছাড়ছেন। বুধবার সকালে চাঁদপুর লঞ্চ টার্মিনালে গিয়ে এমন চিত্র দেখা গেছে। তবে এমন একজন রহিমা বেগমই নয়। অসংখ্য মানুষ পরিবার-পরিজন নিয়ে করোনাবিস্তারের মধ্যেও এভাবে পথ চলছেন। 

এদিকে, চাঁদপুর লঞ্চ টার্মিনালে স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের লঞ্চে ওঠানো হচ্ছে ঠিকই। কিন্তু ভেতরে সেই নিয়ম মানছেন না কেউ। ফলে গাদাগাদি করেই নানাবয়সী মানুষজন ছুটছেন রাজধানী ঢাকার উদ্দেশে। জীবনের ঝুঁকি আছে জেনেও জরুরি কাজেই বাড়ি ছাড়ছেন এসব যাত্রী। এমন পরিস্থিতিতে নিজের অসহায়ত্ব তুলে ধরেন রহিমা বেগমসহ আরো কয়েকজন লঞ্চযাত্রী।

অন্যদিকে, লঞ্চের ভেতরে যাত্রীদের এভাবে অবস্থান করার দায় চাপালেন মালিক পক্ষের লোকজন। বুধবার ভোর ৬টা থেকে চাঁদপুর-ঢাকাসহ আরো কয়েকটি নৌপথে প্রচুরসংখ্যক যাত্রী নিয়ে লঞ্চগুলো যাতায়ত করছে। ঠিক একই চিত্র দেখা গেছে রাজধানী সদরঘাট থেকে চাঁদপুরে আসা লঞ্চগুলোতেও। কোনোটাতেই স্বাস্থ্যবিধি মেনে চলার বালাই নেই। 

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে দীর্ঘ ২ মাসের বেশি বন্ধ থাকার পর গত ৪ দিন ধরে চাঁদপুর-ঢাকাসহ আরো কয়েকটি নৌপথে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে প্রায় সবগুলো যাত্রীবাহী লঞ্চ চলাচল করছে।

মন্তব্য



সাতদিনের সেরা