kalerkantho

শুক্রবার। ২৬ আষাঢ় ১৪২৭। ১০ জুলাই ২০২০। ১৮ জিলকদ ১৪৪১

ছাতকে করোনার ভয়াল থাবা, এক দিনে শনাক্তে রেকর্ড

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি   

৩ জুন, ২০২০ ০৬:১৭ | পড়া যাবে ২ মিনিটে



ছাতকে করোনার ভয়াল থাবা, এক দিনে শনাক্তে রেকর্ড

সুনামগঞ্জের ছাতকে ক্রমশই বাড়ছে প্রাণঘাতী সংক্রামক ব্যাধি করোনার প্রকোপ। এ উপজেলায় গত ২৪ ঘণ্টায় রেকর্ডসংখ্যক ১২ জন রোগী শনাক্ত হয়েছ। মঙ্গলবার (২ জুন) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে তাদের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ বলে শনাক্ত হয়। 

নতুন আক্রান্তরা জাউয়া বাজার ইউনিয়েনের, কৈতক, রাউলী, খিদ্রাকাপন, জাউয়া, লক্ষমসোম, হাবিদপুর ও সৈদেরগাওঁ গ্রামের বাসিন্দা। এদের মধ্যে বিভিন্ন বয়সের নারী ও পুরুষ রয়েছেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন কৈতক ২০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মোজহারুল ইসলাম। 

ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, এ উপজেলায় এখন পর্যন্ত দুজন ডাক্তারসহ মোট আক্রান্ত হয়েছেন ৩৯ জন এর মধ্যে ৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ও একজন মারা গেছেন।

এদিকে প্রতিদিনই নতুন রোগী শনাক্ত হলেও জনসাধারণের মধ্যে কোনো ধরনের সচেতনতা লক্ষ্য করা যাচ্ছে না। হাটবাজারে স্বাভাবিকের চেয়েও বেশি জনসমাগমে চলছে কেনাকাটায় মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। মাস্ক না পড়ে বাজারে ঘুরছেন অনেকেই। 

যানবাহনে অতিরিক্ত যাত্রী পরিবহন সাথে অতিরিক্ত ভাড়াও আদায় করা হচ্ছে। রাত পর্যন্ত চলছে হোটেল রেস্তোরাঁয় আড্ডা। 

সামাজিক দূরত্ব বজায়ে প্রশাসনের তৎপরতাও আগের তুলনায় কমে গেছে বলে অভিযোগ করছেন সচেতন মহল। মাস্ক না পড়ার কারণে জরিমানা করলে জনসচেতনতা অনেকটা বাড়বে বলে দাবি করছেন তারা। 

এ ব্যাপারে ছাতক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব চক্রবর্তী জানান, ছাতকে উদ্বেগজনক হারে করোনা রোগী শনাক্ত হচ্ছেন। যা মোটেও ভালো লক্ষণ নয়।

তিনি জানান নতুন আক্রান্ত সকলকে চিহ্নিত করে উপসর্গ অনুযায়ী চিকিৎসার ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা