kalerkantho

শনিবার । ২০ আষাঢ় ১৪২৭। ৪ জুলাই ২০২০। ১২ জিলকদ  ১৪৪১

করোনায় মির্জাপুরের বিএনপি নেতার মৃত্যু

কালের কণ্ঠ অনলাইন   

৩ জুন, ২০২০ ০৩:২৮ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় মির্জাপুরের বিএনপি নেতার মৃত্যু

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও বহুরিয়া ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার খলিলুর রহমান তোতা (৫৭) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। সোমবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। নমুনা পরীক্ষার পর গত ২৭ মে তার করোনা পজিটিভ আসে। এরপর থেকে তিনি ঢাকার নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন।

সোমবার সকালে তিনি স্ট্রোক করলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ইঞ্জিনিয়ার খলিলুর রহমান উপজেলার বহুরিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সোহরাব হোসেনের ছেলে। মৃত্যুকালে তিনি স্ত্রী ও তিন ছেলেসহ বহু আত্মীয়স্বজন রেখে গেছেন।

বিএনপি’র রাজনীতির পাশাপাশি ইঞ্জিনিয়ার খলিলুর রহমান একাধিক সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন। তিনি ঢাকাস্থ টাঙ্গাইল জেলা যুব সমিতি প্রতিষ্ঠাতা সহ-সভাপতি এবং ঢাকাস্থ মির্জাপুর উপজেলা কল্যাণ সমিতির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। বর্তমানে তিনি সহ-সভাপতির দায়িত্ব পালন করছিলেন।

করোনা আক্রান্ত বিএনপি নেতা ইঞ্জিনিয়ার খলিলুর রহমান তোতার জানাজা ও দাফন ঢাকার স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে সম্পন্ন হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে ইঞ্জিনিয়ার খলিলুর রহমান তোতার মৃত্যুতে টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনের সাবেক এমপি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির শিশু বিষয়ক সম্পাদক ও মির্জাপুর উপজেলা বিএনপির সভাপতি আবুল কালাম আজাদ সিদ্দিকী, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাইদুর রহমান সাঈদ সোহরাব, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জহিরুল ইসলাম জহির ও মির্জাপুর পৌর বিএনপির সভাপতি হযরত আলী মিঞা গভীর শোক প্রকাশ করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা