kalerkantho

শনিবার । ২৭ আষাঢ় ১৪২৭। ১১ জুলাই ২০২০। ১৯ জিলকদ ১৪৪১

চাঁদপুরে কিছুটা শৃঙ্খলা ফিরেছে লঞ্চে

চাঁদপুর প্রতিনিধি    

২ জুন, ২০২০ ১০:১৯ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদপুরে কিছুটা শৃঙ্খলা ফিরেছে লঞ্চে

প্রথম দুইদিন কিছুটা ঢিলেঢালা ছিল। এই পরিস্থিতিতে যাত্রীবাহী লঞ্চ চলাচলের তৃতীয় দিনে চাঁদপুর টার্মিনালে কিছুটা শৃঙ্খলা দেখা গেছে। মঙ্গলবার ভোর থেকে নিরাপদ দুরত্ব বজায় রেখে যাত্রীরা সারিবদ্ধভাবে লঞ্চে উঠতে দেখা গেছে। 

ভোর ৬ টা থেকে সকাল সাড়ে ৯ টা পর্যন্ত রাজধানী সদরঘাটের উদ্দেশ্যে ৪ টি লঞ্চ চাঁদপুর টার্মিনাল ত্যাগ করেছে। এসব লঞ্চের যাত্রীরা নিরাপদ দুরত্ব বজায় রেখেই অবস্থান করতে দেখা গেছে। 

এ সময় চাঁদপুর লঞ্চ টার্মিনালে প্রতিটি যাত্রীর শরীরে জীবাণুনাশক ছিটিয়ে পরে নির্দ্দিষ্ট লঞ্চে উঠার সুযোগ করে দেওয়া হয়।  
টার্মিনালে এসব কাজে লঞ্চ কর্তৃপক্ষকে সহযোগিতা করে, নৌপুলিশ,  জেলা ও গোয়েন্দা পুলিশের বেশ কয়েকজন সদস্য। 
চাঁদপুর বন্দর কর্মকর্তা আবুল বাসার মজুমদার জানান, লঞ্চ যাত্রীদের রোগমুক্ত নিরাপদ যাতায়াতের জন্য আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। 

এদিকে নদীপথে রাজধানী ঢাকাসহ অন্যান্য স্থান থেকে চাঁদপুরে আসা যাত্রীদের জীবাণুমুক্ত করতে লঞ্চ টার্মিনালে একটি ডিসইনফেকশন ট্যানেল বসানো হয়েছে। এটি স্থাপনে সার্বিক সহযোগিতা করেছেন, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল। তার গঠিত স্বেচ্ছাসেবক 'কিইউআরসি' র সদস্যরা লঞ্চ টার্মিনালের বহির্গমণ পথে স্থাপন করেছেন। 

করোনা পরিস্থিতির মধ্যে দীর্ঘ দুই মাসেরও বেশি সময় পর লঞ্চ চলাচল শুরু হয়। এতে প্রথম ও দ্বিতীয় দিনে যাত্রীদের চাপে হ-য-ব-র-ল পরিস্থিতির সৃষ্টি হয়। এমন পরিস্থিতিতে চাঁদপুর লঞ্চ টার্মিনালে অব্যবস্থাপনার জন্য বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। সেখানে নতুন করে নিয়োগ দেওয়া হয়, আবুল বাসার মজুমদার নামে একজনকে। কিন্তু মঙ্গলবার সকাল থেকে তাদের দুজনকে চাঁদপুর টার্মিনালে দায়িত্ব পালন করতে দেখা যায়।  এমন বিষয় নিয়ে লঞ্চ টার্মিনাল সংশ্লিষ্টদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া জানাতে দেখা গেছে।     

মন্তব্য



সাতদিনের সেরা