kalerkantho

বৃহস্পতিবার । ২৫ আষাঢ় ১৪২৭। ৯ জুলাই ২০২০। ১৭ জিলকদ ১৪৪১

বরিশালে ১৭ পুলিশ সদস্যসহ নতুন আক্রান্ত ৪৫

বরিশাল অফিস   

২ জুন, ২০২০ ০২:১৬ | পড়া যাবে ৩ মিনিটে



বরিশালে ১৭ পুলিশ সদস্যসহ নতুন আক্রান্ত ৪৫

বরিশালে পুলিশ সদস্য, চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীসহ গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত ৪৫ জনরোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৬৪ জনে। সোমবার রাতে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাব ও ঢাকার ইনস্টিউট ফর ডেভেলপিং সায়েন্স অ্যান্ড হেলথ ইনিশিয়েটিভ ল্যাবের পরীক্ষার রিপোর্টে ওই পরিমাণের মানুষের শরীরে করোনাভাইরাস পজিটিভ আসে। সোমবার রাতে জেলা প্রশাসনের মিডিয়া সেল থেকে এ তথ্য জনানো হয়েছে। 

আক্রান্তদের মধ্যে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ১৬ জন বরিশাল রেঞ্জের উপমহা পুলিশ পরিদর্শক (ডিআইজি) এক কর্মকর্তা, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের চিকিৎসক একজন, শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের দুজন সেবিকা, একজন টেকনলজিস্ট, একজন কার্পেন্টার ও একজন পরিচ্ছন্নতাকর্মীসহ ৬ জন, এনসিসি ব্যাংকের কর্মরত একজন এবং জনতা ব্যাংকে কর্মরত একজন রয়েছেন।

বাকী ২১ জনের মধ্যে নগরীর রুপাতলী এলাকার তিনজন, আলেকান্দা এলাকায় দুজন, বগুড়া রোড এলাকায় দুজন, বৈদ্যপাড়া এলাকায় দুজন, কাউনিয়া এলাকায় একজন, ফকিরবাড়ি এলাকায় একজন, দপ্তরখানা এলাকায় একজন, ভাটারখাল এলাকায় একজন, অক্সফোর্ড মিশন রোড এলাকায় একজন, নথুল্লাবাদ এলাকায় একজন, সদর উপজেলার চরকরমজি এলাকার একজন। বাবুগঞ্জ উপজেলায় ২ জন, বানারীপাড়া উপজেলায় একজন এবং বাকেরগঞ্জ উপজেলাতে একজন আক্রান্তর সনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে পুলিশ সদস্যদের বিভাগ সদস্য রয়েছেন ১৪ জন।

বরিশাল জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই ৪৫ জন ব্যক্তির অবস্থান অনুযায়ী তাদের বাড়ি ও অবস্থান স্থল লকডাউন করা হয়েছে। এছাড়া তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলছে। পাশাপাশি তাদের অবস্থান এবং কোন কোন স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলছে, সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। 

আজ পর্যন্ত বরিশাল জেলায় ৯৬ জন নারী এবং ২৬৮ জন পুরুষ করোনায় আক্রান্ত হয়েছে। বয়স ভেদে শূন্য থেকে ২০ বছর বয়স পর্যন্ত আক্রান্ত সংখ্যা ২৩ জন, ২০ থেকে ৫০ বছর পর্যন্ত আক্রান্ত সংখ্যা ২৮২ জন, ৫০ থেকে তার ঊর্ধ্বে আক্রান্ত সংখ্যা রয়েছে ৫৯ জন। 

আক্রান্ত উজেলারসমূহের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে বরিশাল নগরীতে ২৮৮, বাবুগঞ্জ উপজেলাতে ১৫ জন, বাকেরগঞ্জে ১৩ জন, উজিরপুর ১১ জন, বানারীপাড়া ৭ জন, মেহেন্দীগঞ্জ ৬ জন, মুলাদী ৫ জন, হিজলা ৪ জন, আগৈলঝাড়া ৩ জন এবং গৌরনদীতে ৩ জন করোনা রোগী শনাক্ত করা হয়। এ জেলায় ৪৫ জন ব্যক্তি করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

মন্তব্য



সাতদিনের সেরা