kalerkantho

শুক্রবার । ১৯ আষাঢ় ১৪২৭। ৩ জুলাই ২০২০। ১১ জিলকদ  ১৪৪১

লাকসামে অন্তঃসত্ত্বা নারীসহ আরো পাঁচজন করোনায় আক্রান্ত

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি   

২ জুন, ২০২০ ০০:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



লাকসামে অন্তঃসত্ত্বা নারীসহ আরো পাঁচজন করোনায় আক্রান্ত

কুমিল্লার লাকসামে সোমবার নতুন করে আরো পাঁচজন করোনায় আক্রান্ত হয়েছ। আক্রান্তরা হলেন, পৌর শহরের পশ্চিমগাঁও সোয়াছয়আনি মহল্লার ২২ বছর বয়সী তরুণ, পশ্চিমগাঁওয়ের ৫২ বছর বয়সী নারী (মনোহরগঞ্জে উপসহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার হিসেবে কর্মরত), উত্তর লাকসামের ৩৫ বছর বয়সী তরুণ এবং উপজেলার উত্তরদা ইউনিয়নের চন্দনা গ্রামের ২৮ বছর বয়সী যুবক।

এছাড়া, লাকসাম পৌর শহরের শহরের উত্তর পশ্চিমগাঁও এলাকার ২৬ বয়সী ওই নারী অন্তঃসত্ত্বা। তিনি কুমিল্লা মেডিক্যাল হাসপাতালে নমুনা দিলেও সেখান থেকে রিপোর্ট লাকসামে চলে আসায় তাকে লাকসামের পরিসংখ্যানে অন্তর্ভুক্ত করা হয়েছে। এই নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৭১ জনে দাঁডিয়েছে।

গতকাল সোমবার রাত ৮টার দিকে লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা ডা. আবদুল মতিন ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত সোমবার (২৮ মে) চারজনসহ মোট ৩৬ জনের নমুনা সংগ্রহ করে কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতাল ল্যাবে পাঠানো হয়। গতকাল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তাদের সকলের রিপোর্ট আসে। তন্মধ্যে ৩২ জনের নেগেটিভ এবং চারজনের পজিটিভ রিপোর্ট আসে। বর্তমানে আক্রান্তদের হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। এদিকে আক্রান্ত ওই ৪ জনের পরিবারের অন্যান্য সদস্যদেরও নমুনা সংগ্রহ করা হবে।

লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা ডা. আবদুল হান্নান জানান, উপজেলায় এ পর্যন্ত ৫৯৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে রিপোর্ট এসেছে ৫০৬টি। আজ নতুন পাঁচজনসহ সর্বমোট ৭১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বাকী ৪৩৫টি রিপোর্ট নেগেটিভ। এখনো ৯২ জনের রিপোর্ট প্রক্রিয়াধীন রয়েছে। এখানে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে একজন মৃত্যুবরণ করেছেন। আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ১৩ জন সুস্থ হয়ে ওঠেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী বলেন, করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে সচেতনতার কোনো বিকল্প নেই। তিনি সকলকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে বাসা-বাড়িতে থাকার পরামর্শ দেন। 

মন্তব্য



সাতদিনের সেরা