kalerkantho

বৃহস্পতিবার । ২৫ আষাঢ় ১৪২৭। ৯ জুলাই ২০২০। ১৭ জিলকদ ১৪৪১

সিলেট ও সুনামগঞ্জে নতুন আক্রান্ত ৫৮

সিলেট অফিস   

১ জুন, ২০২০ ২৩:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



সিলেট ও সুনামগঞ্জে নতুন আক্রান্ত ৫৮

সিলেট ও সুনামগঞ্জ জেলায় সোমবার নতুন করে চিকিৎসক, পুলিশসহ ৫৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে সিলেট জেলায় ৪৯ জন ও সুনামগঞ্জ জেলায় নয়জন। সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাব এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে তাদের নমুনা পরীক্ষা করা হয়।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান জানান, ওসমানীর ল্যাবে সোমবার ১৬৮টি নমুনা পরীক্ষা করা হয়। সেখানে ৪৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তরা সিলেট জেলার বাসিন্দা। আক্রান্তদের মধ্যে দুইজন চিকিৎসক ও কয়েকজন পুলিশ সদস্য রয়েছেন। এ নিয়ে সিলেট জেলায় করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬১৪ জন। আর মারা গেছেন ১৪ জন।

তিনি জানান, সোমবার সকাল আটটা পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্ত রোগী ছিল ১ হাজার  ৪০ জন। সোমবার রাতে সিলেটে নতুন ৪৯ জন ও সুনামগঞ্জে নয়জন মিলে রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৯৮ জন। তবে রাত ১১টা পর্যন্ত মৌলভীবাজার ও  হবিগঞ্জের ফলাফল পাওয়া যায়নি।

ওসমানী হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, আক্রান্তদের মধ্যে কোম্পানীগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলা ছাড়া মহানগরসহ সব উপজেলার বাসিন্দা রয়েছেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় জানান, সেখানে পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সুনামগঞ্জ জেলার নয়জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার ১৭৭টি নমুনা পরীক্ষায় নয়জন রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তরা সবাই সুনামগঞ্জ জেলার বাসিন্দা। এ নিয়ে সুনামগঞ্জে ১৭৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা