kalerkantho

বৃহস্পতিবার । ১ শ্রাবণ ১৪২৭। ১৬ জুলাই ২০২০। ২৪ জিলকদ ১৪৪১

মণিরামপুরে পানি দেওয়া নিয়ে দ্বন্দ্বে কৃষক খুন

মণিরামপুর (যশোর) প্রতিনিধি    

৩১ মে, ২০২০ ১৩:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



মণিরামপুরে পানি দেওয়া নিয়ে দ্বন্দ্বে কৃষক খুন

যশোরের মণিরামপুরে নজরুল ইসলাম মোড়ল (৪৫) নামে এক কৃষক খুন হয়েছেন। শনিবার বিকেল থেকে রাতের কোন এক সময় উপজেলার হরিহরনগর ইউনিয়নের তাজপুর গ্রাম এলাকার একটি মাঠে এই ঘটনা ঘটে। নিহতের মাথার সামনে ও পিছনে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। খবর পেয়ে রোববার  দুপুরে পুলিশ লাশ উদ্ধার করেছে। 

নজরুল ইসলাম তাজপুর গ্রামের উত্তরপাড়ার মৃত মেসের মোড়লের ছেলে। এই ঘটনায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ স্থানীয় আব্দুল জব্বার, মেহেদী হাসান ও আসাদুল ইসণাম নামে তিনজনকে হেফাজতে নিয়েছে। তবে এই ঘটনায় পুলিশের বক্তব্য পাওয়া যায়নি।

নিহতের ছোট ছেলে জাহিদ হোসেন বলেন, প্রায়ই আব্বা বাড়ি থেকে বের হয়ে রাতে আর ফেরেন না। মসজিদে শুয়ে থাকেন। শনিবার বিকেলে তিনি বাড়ি থেকে বের হন। রাতে আর ফেরেননি। সকালে আব্বা না ফেরায় আমরা খুঁজতে বের হই। খোঁজাখুঁজির এক পর্যায়ে ভোর সাড়ে পাঁচটার দিকে স্থানীয় মাঠে মতিয়ার রহমানের ক্ষেতে আব্বার রক্তাক্ত মরদেহ পড়ে থাকতে দেখি। 

নিহত নজরুলের স্ত্রী পারুল বেগমের দাবি, তার স্বামী বর্গা চাষি। বাড়ির পাশে মাঠে জমি বর্গা নিয়ে তিনি মরিচ চাষ করেছেন। গত বছর ধরে জমির উপর দিয়ে পানি নেওয়া নিয়ে স্থানীয় আব্দুল জব্বার, আসাদুল ও মেহেদীর সাথে তার (নজরুলের) দ্বন্দ্ব। তারা জোর করে নজরুলের জমির উপর দিয়ে পানি নিতে চায়। শনিবারও এই নিয়ে নজরুলের সাথে তাদের দ্বন্দ্ব হয়। তারই জের ধরে নজরুল খুন হয়েছে।

ঝাঁপা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই শাহাবুল আলম জানান, পানি দেওয়া নিয়ে নজরুলের সাথে স্থানীয়দের দ্বন্দ্ব ছিল বলে জানা গেছে। তবে খুনের ঘটনায় কারা জড়িত তা উপস্থিত জানা যায়নি। লাশ উদ্ধার করে মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে। 
মণিরামপুর থানার পরিদর্শক (তদন্ত) শিকদার মতিয়ার রহমান বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেছেন। পরবর্তী ব্যবস্থা গ্রহনের জন্য পুলিশ তৎপর রয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা