kalerkantho

বৃহস্পতিবার । ২৫ আষাঢ় ১৪২৭। ৯ জুলাই ২০২০। ১৭ জিলকদ ১৪৪১

দেওয়ানগঞ্জে ধান কাটার শ্রমিকসহ আরো ১০ জনের করোনা শনাক্ত

দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি    

৩১ মে, ২০২০ ০১:১২ | পড়া যাবে ২ মিনিটে



দেওয়ানগঞ্জে ধান কাটার শ্রমিকসহ আরো ১০ জনের করোনা শনাক্ত

জামালপুরের দেওয়ানগঞ্জে শনিবার আরো দশজনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে নয় জনের বাড়ি বাহাদুরাবাদ ইউনিয়নের সাহাজাদপুরে। তারা সবাই পেশায় ধান কাটার শ্রমিক। আর একজনের বাড়ি পৌর এলাকার শরিফপাড়ায়। তার বয়স ৪০ বছর। তিনি নারায়ণগঞ্জফেরত। 

জানা যায়, দেওয়ানগঞ্জ বাহাদুরাবাদে একই গ্রামের যে নয়জন আজ করোনা শনাক্ত হলেন তারা ছাড়াও আরো কয়েকজন মিলে একসাথে ঢাকার মুন্সিগঞ্জে ধান কাটার জন্য গিয়েছিলেন। সেখান থেকে আসার পরে তাদের ভেতর একজনের করোনা ধরা পড়ে। এরপর সেই রোগীর সংস্পর্শে আসা বাকি নয়জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। আজ তাদের সবারই পরীক্ষায় করোনা পজিটিভ ধরা পড়েছে।

এর আগে তাদের একজনের করোনা শনাক্ত হওয়ার পর থেকে এই নয়জনের সবাই উপজেলা স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে শাহজাদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিলেন। শনিবার রাত সাড়ে নয়টার দিকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে পাঠানো প্রতিবেদনে এই উপজেলায় দশজনের করোনা পজিটিভ আসে। উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, ২৫ মে তাদের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সৈয়দ আবু আহমেদ সাফী বলেন, তাদেরকে আজই জেলা স্বাস্থ্য বিভাগের আইসোলেশন সেন্টারে পাঠানো হবে। আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে যারা এসেছেন তাদেরকে হোম কোয়ারেন্টিনে রাখা হবে। রোগীর সাথে সংশ্লিষ্টদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হবে।

দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুলতানা রাজিয়া বলেন, আজ রাতেই তাদেরকে জেলা স্বাস্থ্য বিভাগের আইসোলেশন সেন্টারে পাঠানো হবে। আশেপাশের বাড়ি লকডাউন করা হবে।

উল্লেখ্য, এই উপজেলায় এনিয়ে মোট ২১ জন করোনায় শনাক্ত হলো। তাদের মধ্যে চারজন সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন। একজন মৃত্যুবরণ করেছেন। বাকিরা আইসোলেশনে আছেন।

মন্তব্য



সাতদিনের সেরা