kalerkantho

রবিবার । ২১ আষাঢ় ১৪২৭। ৫ জুলাই ২০২০। ১৩ জিলকদ  ১৪৪১

ভোলার আফসার উদ্দিন বাবুল আর নেই

ভোলা প্রতিনিধি   

৩০ মে, ২০২০ ২৩:১১ | পড়া যাবে ২ মিনিটে



ভোলার আফসার উদ্দিন বাবুল আর নেই

ভোলার সর্বজন শ্রদ্ধেয় শিক্ষক, রাজনীতিবীদ, সাংবাদিক ও বিশিষ্টি সাংস্কৃতিক ব্যক্তিত্ব আফসার উদ্দিন বাবুল আর নেই (ইন্না লিল্লাহি ,অ-ইন্না ইলাহি রজিউন)। শুক্রবার রাতে তিনি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৬৫ বছর।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ভোলা শহরের বাংলাস্কুল মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে জানাজা শেষে গোরোস্থান জামে মসজিদের প্রাঙ্গণে তাকে সমাহিত করা হয়। 

আফসার উদ্দিন বাবুল একদিকে ছিলেন বাংলাবাজার ফাতেমা খানম কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ। অপরদিকে জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি, ভোলা প্রেস ক্লাবের সাবেক সম্পাদক ও ইত্তেফাকের ভোলা জেলা প্রতিনিধি ও জেলা শিল্পকলা একাডেমির সাবেক সম্পাদক।

আফছার উদ্দিন বাবুলের মৃত্যুতে ভোলার শিক্ষক, সাংবাদিক, রাজনৈতক ও সংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে বিশেষ করে শিক্ষকত, রাজনীতি ও সাংবাদিকতায় অপূরণীয় শূন্যতা সৃষ্টি হয়েছে।

এদিকে তার মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগের প্রবীণ রাজনীতিবিদ, ভোলা ১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ, সাবেক উপমন্ত্রী ও ভোলা ৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, ভোলা ২ আসনের সাংসদ সদস্য আলী আযম মুকুল ও ভোলা ৩ আসনের সংসদ সদস্য নূরনবী চৌধুরী শাওন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোমিন টুলু ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব গভীর শোক প্রকাশ করেন।

এ ছাড়া জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর, সম্পাদক হারুন-অর-রশিদ ট্রুমেন ও সাংগঠনিক সম্পাদক এনামুল হক এর পক্ষ থেকে শোক সম্ভ্রান্ত পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করা হয়েছে। 

এ ছাড়া ভোলা জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমির সভাপতি মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিকি, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, ভোলা প্রেস ক্লাবের সভাপতি এম হাবিুবর রহমান শোক প্রকাশ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা