kalerkantho

রবিবার । ২৮ আষাঢ় ১৪২৭। ১২ জুলাই ২০২০। ২০ জিলকদ ১৪৪১

ব্রাহ্মণবাড়িয়ায় বাস চলাচল নিয়ে 'দোটানা'

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি    

৩০ মে, ২০২০ ২০:২২ | পড়া যাবে ২ মিনিটে



ব্রাহ্মণবাড়িয়ায় বাস চলাচল নিয়ে 'দোটানা'

ব্রাহ্মণবাড়িয়ায় সীমিত আকারে গণপরিবহন চলাচল শুরুর প্রস্তুতি চলছে। এরই অংশ হিসেবে পৌর এলাকার ভাদুঘর আন্ত:জেলা বাস টার্মিনাল ও পৈরতলা বাসস্ট্যান্ডে যাত্রীবাহী বাসগুলোকে প্রস্তুত রাখা হয়েছে। তবে চলাচল বিষয়ে সুনির্দিষ্ট নির্দেশনা না পেয়ে দোটানায় রয়েছেন সংশ্লিষ্টরা।

এদিকে শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউজে পরিবহন মালিক ও শ্রমিক শ্রমিক নেতৃবৃন্দের সঙ্গে জেলা প্রশাসনের সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালানোর নির্দেশনা দেয়া হয়। অন্যথায় কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়।

সভা শেষে জেলা বাস-মিনিবাস পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. হানিফ জানান, রবিবার থেকে গুপরিবহন চালানোর নির্দেশনা রয়েছে। সরকারের পক্ষ থেকে যে স্বাস্থ্য বিধি বিধান রয়েছে সেগুলো মেনে গণপরিবহন পরিচালনার কথা বলা হচ্ছে। তবে একটি বাসে কতজন যাত্রী পরিবহন করা যাবে সে বিষয়টি আমাদেরকে সুনির্দিষ্টভাবে জানানো হয়নি। যদি অর্ধেক যাত্রী পরিবহন করতে হয় তাহলে পরিবহন ভাড়া বাড়াতে হবে। অন্যথায় আমাদের পরিবহনের জ্বালানি খরচ উঠে আসবে না। এ বিষয়ে স্পষ্ট সিধান্ত না এলে  হয়তো যানবাহন পরিচলনা করা সম্ভব হবে না।
 
এদিকে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন জানান, সরকারি নিয়ম ও স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন পরিচালনা করতে হবে। সিএনজি অটোরিকশায় চালকসহ দুইজন যাত্রী পরিবহন করা যাবে। রাস্তার পাশে দাঁড়িয়ে যাত্রী নেওয়া যাবে না।

মন্তব্য



সাতদিনের সেরা