kalerkantho

বৃহস্পতিবার । ১ শ্রাবণ ১৪২৭। ১৬ জুলাই ২০২০। ২৪ জিলকদ ১৪৪১

লাকসামে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ সভাপতিকে অব্যাহতি

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি   

৩০ মে, ২০২০ ১৯:৩২ | পড়া যাবে ২ মিনিটে



লাকসামে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ সভাপতিকে অব্যাহতি

কুমিল্লার লাকসামে স্বেচ্ছাসেবক লীগ এবং ছাত্রলীগের দুই সভাপতির বিরুদ্ধে অনৈতিক কর্মকান্ড ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে সাংগঠনিক পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। অব্যাহতি প্রাপ্তরা হলো, উপজেলার উত্তরদা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মো. আনোয়ার হোসেন মেম্বার এবং একই ইউনিয়নের ছাত্রলীগ সভাপতি রাসেল আহমেদ। আজ শনিবার বিকালে লাকসাম উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মো. নিজাম উদ্দিন শামীম অব্যাহতির বিষয়টি নিশ্চিত করে মুঠোফোনে বলেন, একই কমিটির সহ-সভাপতি মেহেদী হাসানকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়েছে।

একইদিন উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. শিহাব খান এবং সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, উত্তরদা (উত্তর) ইউনিয়ন শাখা ছাত্রলীগের সভাপতির পদ থেকে রাসেল আহমেদ রাশেদকে অনৈতিক ভাবে অবৈধ অর্থ লেনদেন ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে স্থায়ীভাবে অব্যাহতি প্রদান করা হয়েছে।

লাকসাম উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. শিহাব খান ছাত্রলীগের ওই সভাপতিকে অব্যাহতির বিষয়টি নিশ্চিত করে বলেন, তার বিরুদ্ধে বহু অভিযোগ রয়েছে।

আগেরদিন শুক্রবার বিকেলে লাকসাম উপজেলা স্বেচ্ছাসেবক লীগের কার্যনির্বাহী কমিটি এবং উপজেলা ছাত্রলীগ পৃথক দুইটি সভায় এ সিদ্ধান্ত নিয়েছেন।

উল্লেখ্য, সম্প্রতি একাধিকবার ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের ওই দুই নেতা এলাকায় নিজ নিজ অবস্থান থেকে ক্ষমতার অপব্যবহার করে আধিপত্য বিস্তার করতে গিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে দফায় দফায় ওই সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ২৬ জন আহত হয়েছে। নৈরাজ্য সৃষ্টি করে তারা এলাকায় ত্রাসের রাজত্ব কায়েমের অপচেষ্টা চালালে সুসংগঠিত ও সুশৃঙ্খল উপজেলা ছাত্রলীগ এবং স্বেচ্ছাসেবকলীগ ওই দুই ইউনিয়ন নেতার বিরুদ্ধে শক্ত অবস্থান নেয়। ফলে তাদের দল থেকে অব্যাহতি প্রদান করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা