kalerkantho

শনিবার । ২৭ আষাঢ় ১৪২৭। ১১ জুলাই ২০২০। ১৯ জিলকদ ১৪৪১

বরিশালে ৯ পুলিশ সদস্যসহ ২২ জনের করোনা শনাক্ত

বরিশাল অফিস   

৩০ মে, ২০২০ ০১:০৫ | পড়া যাবে ২ মিনিটে



বরিশালে ৯ পুলিশ সদস্যসহ ২২ জনের করোনা শনাক্ত

বরিশালে গত ২৪ ঘণ্টায় মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) ৯ পুলিশ সদস্য ও দুই ব্যাংক কর্মকর্তাসহ ২২ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। শেরে-ই-বাংলা মেডিক্যাল কলেজর মাইক্রোবায়লোজি বিভাগের আরটি-পিসিআর ল্যাবে তাদের নমুনা পরীক্ষা করা হলে ওই ২২ জনের রিপোর্ট পরেজটিভ আসে।

বরিশালে একদিনে সবচেয়ে বেশি ২২ জন শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার চেয়ে ৮ জন বেশি শনাক্ত। এনিয়ে জেলায় ২৩০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। শুক্রবার রাত সাড়ে ১০টায় বরিশাল জেলা প্রশাসনের মিডিয়া সেল থেকে এই তথ্য জানানো হয়েছ।

আক্রান্তদের মধ্য বরিশাল মেট্রোপলিটন পুলিশের নয়জন ও একজন পুলিশ পরিবারের নারী সদস্য রয়েছেন। তাদের বয়স ১৭ থেকে ৪৮ বছরের মধ্যে। ব্যাংক কর্মকর্তা দুইজনের মধ্যে ইসলামিয়া ব্যাংক লি. বাকেরগঞ্জ উপজেলা শাখার একজন (৪৮) এবং যমুনা ব্যাংক লি. বাকেরগঞ্জ উপজেলা শাখার একজন কর্মকর্তা (৩৬)। আর বাকিরা বরিশালের অন্যান্য এলাকার বাসিন্দা।

বরিশাল জেলা প্রশাসক এস.এম. অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই ২২ জন ব্যক্তির অবস্থান অনুযায়ী তাদের লকডাউন করা হয়েছে। তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলছে। পাশাপাশি তাদের অবস্থান এবং কোন কোন স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলছে। সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার পর্যন্ত জেলায় ৬৩ জন নারী এবং ১৬৭ জন পুরুষ করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে শূন্য থেকে ২০ বছর বয়স পর্যন্ত ১৮ জন, ২০ থেকে ৫০ বছর পর্যন্ত ১৭৪ জন, ৫০ থেকে তার ঊর্ধ্বে ৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা