kalerkantho

রবিবার । ২১ আষাঢ় ১৪২৭। ৫ জুলাই ২০২০। ১৩ জিলকদ  ১৪৪১

সিলেট-সুনামগঞ্জে র‌্যাব সদস্যসহ আরো ৪৮ জনের করোনা শনাক্ত

সিলেট অফিস   

২৯ মে, ২০২০ ২৩:২৪ | পড়া যাবে ২ মিনিটে



সিলেট-সুনামগঞ্জে র‌্যাব সদস্যসহ আরো ৪৮ জনের করোনা শনাক্ত

সিলেট ও সুনামগঞ্জে গত ২৪ ঘণ্টায় ব্যাংক কর্মকর্তা, র‌্যাবের সদস্য ও সরকারি কর্মকর্তাসহ আরো ৪৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে সিলেট জেলায় ৩১ জন এবং সুনামগঞ্জের ১৭ জন রয়েছেন। আজ শুক্রবার (২৯ মে) সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাব এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বিষয়টি  নিশ্চিত করে জানান, হাসপাতালের ল্যাবে আজ বুধবার ১৮২ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তরা সিলেট জেলার বাসিন্দা। তিনি বলেন, আক্রান্তদের মধ্যে ব্যাংকার-সরকারি কর্মকর্তাও রয়েছেন। 

জানা গেছে, আক্রান্তদের মধ্যে মহানগর ও সদর উপজেলায় ১৮ জন, কানাইঘাটে ৪ জন, জকিগঞ্জে ৪ জন, বিয়ানীবাজারে ৩ জন, গোলাপগঞ্জে একজন এবং জৈন্তাপুর উপজেলার একজন রয়েছেন। সিলেট মহানগরে আক্রান্তদের মধ্যে র‌্যাপিড একশন ব্যাটালিয়ন-র‌্যাব-৯ এর ১৩ জন সদস্য রয়েছেন। এই প্রথম সিলেটে র‌্যাবের কোনো সদস্য করোনা আক্রান্ত হলেন। 

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. সামিউল আলম জানান, শুক্রবার (২৯ মে) সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার পর তাদের রিপোর্ট পজিটিভ আসে। তিনি বলেন, ‘আমাদের ১৩ সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। তবে তাদের তেমন উপসর্গ নেই।’

এদিকে, আজ সুনামগঞ্জে ১৭ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বুধবার বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তরা সুনামগঞ্জ জেলার বাসিন্দা

মন্তব্য



সাতদিনের সেরা