kalerkantho

সোমবার । ২৯ আষাঢ় ১৪২৭। ১৩ জুলাই ২০২০। ২১ জিলকদ ১৪৪১

প্রবাসে করোনা আক্রান্ত বাবার চিন্তায় স্কুলছাত্রীর আত্মহত্যা

হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি   

২৯ মে, ২০২০ ২০:৩০ | পড়া যাবে ২ মিনিটে



প্রবাসে করোনা আক্রান্ত বাবার চিন্তায় স্কুলছাত্রীর আত্মহত্যা

এমনিতে কিডনি আক্রান্ত বাবা প্রবাসে পড়ে আছে সন্তানদের মুখে ভালো খাবার তুলে দিতে। তার ওপর আবার করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছে বাবা। অসুস্থ থাকায় কয়েক দিন ধরে বাবার সঙ্গে কথা বলতে পারেনি চাঁদনী।

বাবার অনেক আদরের মেয়ে চাঁদনী। আর সেটা চাঁদনী বুঝে। বাবার আদরের মেয়ে হয়ে বাবার সঙ্গে কথা বলতে না পেরে গায়ে কেরোসিন ঢেলে আত্মহত্যার চেষ্টা চালায় ছাত্রীটি। হৃদয়বিদারক ঘটনাটি চাঁদপুরের হাজীগঞ্জের। 

বৃহস্পতিবার সকালে নাসরিন আক্তার চাঁদনী নিজ ঘরে গায়ে আগুন দেওয়ার পরেই চাঁদনীকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করায়। সেখানে শুক্রবার দুপুরে ছাত্রীটি মৃত্যুর কোলে ঢলে পড়ে।

চাঁদনী উপজেলার ৫নং সদর ইউনিয়নের সপ্তগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষা দিয়েছে ও ফল প্রত্যাশী। তার বাবা আনোয়ার হোসেন কাতার প্রবাসী। তারা ২ বোন ১ ভাই। তবে চাঁদনীর প্রতিবেশীরা দাবি করেছে সে রান্না ঘরের গ্যাস সিলিন্ডার লিকেজ হয়ে আগুনে পুড়ে মারা গেছে।

স্থানীয়দের সূত্র জানা যায়, ছাত্রীটির বাবা অসুস্থ থাকায় বেশ কিছু দিন ধরে তারা সংকটে চলছে। তবে সরকারিভাবে প্রাপ্ত সকল ত্রাণসহ প্রধানমন্ত্রীর দেওয়া ঈদ উপহার ২৫০০ টাকা তার পরিবার পেয়েছে।

স্থানীয়রা আরো জানান, বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে নিজ ঘরে গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করে চাঁদনী। এ সময় সেখানে কেউ ছিল না। পরে চিৎকার শুনে ওই ঘরে ঢুকে বাড়ির লোকজন। তাকে উদ্ধার করে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় তারা। মুমূর্ষু অবস্থায় তাকে ঢামেকে পাঠায় হাসপাতাল কর্তৃপক্ষ।

হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক জানান, চাঁদনীর শরীরের ৮০ ভাগই আগুনে পুড়ে গেছে।

মৃতের সঙ্গে ঢামেকে অবস্থানরত তার দূর সম্পর্কের চাচা ও পুলিশের এসআই আরিফ দুপুর ২টায় মুঠোফোনে জানান, চাঁদনী মারা গেছে। এ নিয়ে শাহবাগ থানায় জিডি করেছি। লাশ ময়নাতদন্তের জন্য নেওয়া হচ্ছে।

হাজীগঞ্জ থানার অফিসার আলমগীর হোসেন রনি জানান, যতদূর শুনেছি মেয়েটি নিজেই গায়ে কেরোসিন দিয়ে আত্মহত্যা করেছে। তার বাবা কাতারে করোনায় আক্রান্ত হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা