kalerkantho

শনিবার । ২৭ আষাঢ় ১৪২৭। ১১ জুলাই ২০২০। ১৯ জিলকদ ১৪৪১

রাস্তায় সচেতনতা

চাটমোহর (পাবনা) প্রতিনিধি   

২৯ মে, ২০২০ ১৬:৫০ | পড়া যাবে ২ মিনিটে



রাস্তায় সচেতনতা

পাবনার চাটমোহরে নাগরিক সাংবাদিকতার প্রথম ধারণা ফেসবুক পেজ 'চেতনায় চাটমোহর' এর উদ্যোগে ব্যতিক্রমী সড়ক সচেতনতায় চিত্রাঙ্কন কর্মসূচী পালন শুরু হয়েছে। করোনাভাইরাস সম্পর্কে পথচলা মানুষকে সচেতন করার অংশ হিসেবে এই কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

শুক্রবার সকাল ১০টায় চাটমোহর পৌর সদরের জারদিস মোড়ে করোনাভাইরাস ও বিভিন্ন স্লোগানের  ছবি আঁকার মাধ্যমে ফুটিয়ে তোলা হয়। এ সময় বিভিন্ন ব্যক্তি, সংগঠন ও শিশু-কিশোর এই কর্মসূচীতে একাত্ত্বতা প্রকাশ করে নিজেদের হাতের ছাপ রেখে যান চিত্রাঙ্কেনে অংশ নিয়ে।

উপস্থিত থেকে কর্মসূচীতে উৎসাহ যোগান, সহকারি পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) সজীব শাহরীন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইকতেখারুল ইসলাম, জেলা পরিষদ সদস্য হেলাল উদ্দিন ও সাইদুল ইসলাম পলাশ, বড়াল রক্ষা আন্দোলনের সদস্য সচিব এস এম মিজানুর রহমান, চাটমোহর ব্যবসায়ী সমিতির সভাপতি কে এম বেলাল হোসেন স্বপন, সহ-সভাপতি শেখ জিয়ারুল হক সিন্টু, অরবিটল লিংক স্কুল অ্যান্ড কলেজের পরিচালক আব্দুল মতিন, আর্টিস্ট মিলন রব সহ অনেকে।

এ ছাড়া বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের মধ্যে বিডি ক্লিন-চাটমোহর, তারুণ্যের আলো, স্বপ্ন পক্ষ, মানবতার ভিত্তি, উই আর এনথিল কর্মীরা অংশগ্রহণ করেন এই কর্মসূচী বাস্তবায়নে। সেইসাথে বেশকিছু শিশু-কিশোর শিক্ষার্থী এতে অংশ নেন। আর পুরো কর্মসূচী সমন্বয় করেন অংকন শিক্ষক মানিক দাস।

এ বিষয়ে চেতনায় চাটমোহরের অ্যাডমিন জেমান আসাদ জানান, মানুষ প্রয়োজনে অপ্রয়োজনে পথে বের হচ্ছেন। মুখে মাস্ক থাকছে না, সামাজিক দূরত্ব বজায় রাখছেন না। তাই পথচারীদের জন্য পথেই আমরা ছড়িয়ে দিতে চাই সচেতনতার বার্তা। এ উদ্দেশ্যেই সড়ক সচেতনতার এই উদ্যোগ গ্রহণ। পথ চলতে চলতে মানুষ এই ছবি দেখে যেন নিজেকে অনুভব করেন। প্রাথমিকভাবে চাটমোহর পৌর সদরের পাঁচটি পয়েন্টে এই ছবি আঁকার কাজ করা হবে।

কর্মসূচীর সমন্বয়ক অংকন শিক্ষক মানিক দাস বলেন, সরকারের পাশাপাশি বিভিন্ন ব্যক্তি ও সংগঠনগুলো বিভিন্নভাবে মানুষকে সচেতন করার কাজ করে যাচ্ছে। তারপরও মানুষের মাঝে সচেতনতার বড় অভাব। সে কারণে চেতনায় চাটমোহর যে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে তা সত্যি প্রশংসার দাবিদার। আমরা চাই পথে চলা মানুষ আমাদের ছবি দেখে সচেতন হবেন, কিংবা সচেতন হওয়ার তাগাদা অনুভব করবেন।

মন্তব্য



সাতদিনের সেরা