kalerkantho

শনিবার । ২৭ আষাঢ় ১৪২৭। ১১ জুলাই ২০২০। ১৯ জিলকদ ১৪৪১

যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন, স্বামী গ্রেপ্তার

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি   

২৯ মে, ২০২০ ১৫:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন, স্বামী গ্রেপ্তার

বরিশালের আগৈলঝাড়ায় যৌতুকের দাবিতে স্ত্রীকে মারধর করে গুরুতর আহত করেছে পাষণ্ড স্বামী। স্থানীয়রা আহত স্ত্রীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। এ ব্যাপারে থানায় যৌতুক, নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলার অভিযুক্ত আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার সকালে তাকে বরিশাল আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। 

স্থানীয় ও থানা সূত্রে জানা গেছে, উপজেলার রত্নপুর ইউনিয়নের বেলুহার গ্রামের মৌজে আলী সন্যামতের ছেলে রুহুল আমিন প্রায় ১৪ বছর পূর্বে মোল্লাপাড়া গ্রামের মৃত সালাম হাওলাদারের মেয়ে ইসরাত জাহান পলিকে সামাজিকভাবে বিয়ে করে। বিয়ের পরে তাদের সংসারে দুটি সন্তান জন্মগ্রহণ করে। বিয়ের কিছুদিন পর থেকেই পলিকে তার স্বামী প্রায়ই যৌতুকের জন্য মারধর করত।

গত বৃহস্পতিবার বিকেলে যৌতুকের জন্য পুনরায় তাকে মারধর করে গুরুতর আহত করে। পরে স্থানীয়রা টের পেয়ে আহত পলিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। 

এ ঘটনায় বৃহস্পতিবার রাতে ইসরাত জাহান পলির চাচা নুরুল ইসলাম হাওলাদার বাদী হয়ে থানায় যৌতুক, নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। ওই মামলার আসামি রুহুল আমিনকে বৃহস্পতিবার রাতেই এসআই নাসির উদ্দিন নিজ এলাকা থেকে গ্রেপ্তার করেন। গ্রেপ্তারকৃত রুহুল আমিনকে শুক্রবার সকালে বরিশাল আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। 

এছাড়াও রুহুল স্ত্রী পলির অজান্তে একই উপজেলার ছয়গ্রাম এলাকার শাহ আলম সরদারের মেয়ে শারমিন আক্তারকে দ্বিতীয় বিয়ে করেছে বলে জানা গেছে। 

এ ব্যাপারে আগৈলঝাড়া থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আফজাল হোসেন জানান, রুহুল আমিন সন্যামতের বিরুদ্ধে থানায় একটি যৌতুক, নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়েছে। আসামিকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা