kalerkantho

শনিবার । ২৭ আষাঢ় ১৪২৭। ১১ জুলাই ২০২০। ১৯ জিলকদ ১৪৪১

দেবীগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে বৃদ্ধের মৃত্যু

পঞ্চগড় প্রতিনিধি   

২৯ মে, ২০২০ ১২:১৪ | পড়া যাবে ২ মিনিটে



দেবীগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে বৃদ্ধের মৃত্যু

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৮৫ বছর বয়সী এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার ভোরে ওই বৃদ্ধের মৃত্যু হয় বলে নিশ্চিত করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে জেলায় মোট ৫৫ জন করোনা আক্রান্তের মধ্যে দুজনের মৃত্যু হলো। 

করোনা আক্রান্ত ওই বৃদ্ধের বাড়ি জেলার দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়নের মহৎপাড়া গ্রামে। 

দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাসিনুর রহমান বলেন, ওই বৃদ্ধ গত ১২ মে তার স্ত্রীকে নিয়ে ঢাকা থেকে বাড়ি ফিরেন। তারপর থেকে তারা হোম কোয়ারেন্টিনে ছিলেন। ১৬ মে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষায় জন্য পাঠানো হলে ১৮ মে তাদের দুজনেরই করোনা ধরা। বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছিলেন ওই বৃদ্ধ দম্পতি। শুক্রবার ভোরে বৃদ্ধ মারা যান। ওই বৃদ্ধ দীর্ঘদিন ধরে প্যারালাইসড ও অ্যাজমা রোগে ভুগছিলেন। তবে তার করোনা আক্রান্ত ৬৫ বছর বয়সী স্ত্রী সুস্থ রয়েছেন। উপজেলা স্বাস্থ্য বিভাগের একটি স্বেচ্ছাসেবী দল বিশেষ সতর্কতার সাথে ওই ব্যক্তির দাফন কার্য সম্পন্ন করবেন।

তিনি আরো জানান, করোনা আক্রান্ত রোগীর মৃত্যুর পর ওই এলাকায় বাড়তি সতর্কতা জারি করা হয়েছে।

এর আগে গত ১৯ মে সকালে জেলার বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের ৬৩ বছর বয়সী সাবেক এক ইউপি চেয়ারম্যান করোনায় আক্রান্ত হয়ে রংপুরের ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

পঞ্চগড় সিভিল সার্জন ডা. ফজলুর রহমান বলেন, এ পর্যন্ত করোনা সন্দেহে জেলার ১ হাজার ১৭০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তার মধ্যে  ১ হাজার ৮ জনের পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। প্রাপ্ত ফলাফলে ৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। পঞ্চগড় সদর উপজেলায় ১৯ জন, দেবীগঞ্জ উপজেলায় ২১ জন, তেঁতুলিয়ায় ৭ জন, বোদায় ৬ জন এবং আটোয়ারী উপজেলায় ২ জন। ৫৫ জনের মধ্যে ২ জন মারা গেছেন, ১০ জন সুস্থ্য হয়ে উঠেছেন। বাকিরা সুস্থ্য রয়েছেন বলেও জানান তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা