kalerkantho

বৃহস্পতিবার । ২৫ আষাঢ় ১৪২৭। ৯ জুলাই ২০২০। ১৭ জিলকদ ১৪৪১

কালের কণ্ঠে সংবাদ প্রকাশ

ঘর পাচ্ছেন কুড়ি বছর ধরে দোকানে বাস করা 'মালা চাচী'

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি   

২৯ মে, ২০২০ ১১:২২ | পড়া যাবে ২ মিনিটে



ঘর পাচ্ছেন কুড়ি বছর ধরে দোকানে বাস করা 'মালা চাচী'

অবেশেষে বসবাসের জন্যে ঘর পাচ্ছেন সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার কালিকাপুর হাটের দোকানবাসী মালেকা খাতুন ওরফে মালা চাচী। কুড়ি বছর পূর্বে স্বামীকে হারানোর পর থেকে ছোট্ট একটি মুদি দোকানই ছিল তার একমাত্র মাথা গোজাঁর ঠাঁই। গত বুধবার কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরেজমিন কালিকাপুর বাজারে গিয়ে মালেকার খোঁজ নেন। দৈনিক কালের কণ্ঠে মালেকাকে নিয়ে প্রকাশিত সংবাদের সত্যতা নিশ্চিত হয়ে তিনি তাৎক্ষণিক তাকে নগদ অর্থ এবং খাবার সহায়তা প্রদান করেন। থাকার জন্যে ঘর করে দেবার ঘোষণা দেন। 

এসময় চোখ বেয়ে নেমে আসা আনন্দাশ্রু মুছতে মুছতে মালেকা ওরফে মালা চাচী জানান, স্বপ্নেও ভাবি নাই আমি পাকা ঘর পামু। আমাগোরে প্রধানমন্ত্রী হেই ব্যবস্থা করছে। আল্লাহ তাকে এবং ইউএনও স্যারকে ভালো রাখুন। 

কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ হাসান সিদ্দিকী জানান, কালের কণ্ঠের প্রতিবেদন দেখে সরেজমিন খোঁজ নিয়ে ঘটনার সত্যতা পেলাম। মাননীয় প্রধানমন্ত্রীর জমি আছে ঘর নেই প্রকল্পের মাধ্যমে মালেকাকে ঘর করে দেয়া হবে। আগামীকাল থেকেই এর কাজ শুরু হবে। এরকম অসহায়দের জন্যে এই প্রকল্পের মাধ্যমে প্রয়োজনে আরও ঘর করে দেয়া হবে বলে এসময় তিনি জানান। 
 
গত ১৯ মে কালের কণ্ঠে কাজিপুরের গান্ধাইল ইউনিয়নের কালিকাপুর হাটে অবস্থিত মালেকা খাতুনকে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। 

মন্তব্য



সাতদিনের সেরা