kalerkantho

মঙ্গলবার । ২৩ আষাঢ় ১৪২৭। ৭ জুলাই ২০২০। ১৫ জিলকদ  ১৪৪১

কোয়ান্টাম ফাউন্ডেশনের সহযোগিতায়

করোনায় মৃত জাসদ সভাপতি বীর মুক্তিযোদ্ধা বাচ্চুর দাফন সম্পন্ন

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি   

২৯ মে, ২০২০ ০৮:৪২ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় মৃত জাসদ সভাপতি বীর মুক্তিযোদ্ধা বাচ্চুর দাফন সম্পন্ন

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত মুক্তিযোদ্ধা, পাবনা জেলায় মুক্তিযুদ্ধকালে এফএফ বাহিনীর (কোম্পানি) ডেপুটি কমান্ডার বর্তমানে ঈশ্বরদী উপজেলা জাসদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা বাচ্চুর (৬৮) দাফন কার্য সম্পন্ন হয়েছে। 

বৃহস্পতিবার বাদ মাগরিব উপজেলা ও থানা প্রশাসনের মাধ্যমে রাষ্ট্রীয় গার্ড অব অনার প্রদান শেষে কোয়ান্টাম ফাউন্ডেশনের পাবনা শাখার ৬ সদস্যের একটি দলের সহযোগিতায় দাফন কার্য সম্পন্ন করা হয়। ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) বাহাউদ্দিন ফারুকী কালের কণ্ঠকে এই তথ্য নিশ্চিত করেছেন।

কোয়ান্টাম ফাউন্ডেশনের পাবনা সেলের সুত্রে জানা যায়, করোনা ভাইরাসে মৃত বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা বাচ্চুকে দাফনের জন্য ফাউন্ডেশনের পক্ষ থেকে ঈশ্বরদীর রহিমপুর কেন্দ্রিয় গোরস্থানে কবর খনন করা হয়। রাষ্ট্রিয়ভাবে উপজেলা ও থানা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদানের পর কোয়ান্টামের সদস্যরা জাতীর এই শ্রেষ্ঠ সন্তানের নামাজে জানাজা শেষে দাফন কাজ শেষ করেন।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) বাহাউদ্দীন ফার“কী কালের কন্ঠকে জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রায়হানের উপস্থিতিতে বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা বাচ্চুর কপিনে ফুল দিয়ে সম্মান প্রদর্শনসহ গার্ড অব অনার প্রদান করা হয়। এরপর কোয়ান্টাম সদস্যের মাধ্যমে লাশের জানাজা ও দাফনসহ আনুষঙ্গিক কাজ সম্পন্ন করা হয়।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা বাচ্চু গত ৫ মে কিডনি, হার্ট, উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিস রোগে আক্রান্ত হয়ে ঢাকা স্কয়ার হাসপাতালে ভর্তি হন। গত ১১ মে রাতে করোনা নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার ফলাফল পজিটিভ আসায় তাঁকে ঢাকা কুর্মিটোলা করোনা বিশেষায়িত হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় গত বুধবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে মারা যান।

মন্তব্য



সাতদিনের সেরা